১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:৪১/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৬:৪১ পূর্বাহ্ণ

ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনার জামিন

     

অরিত্রী অধিকারী আত্মহত্যার ঘটনায় প্ররোচনার অভিযোগে গ্রেফতার হয়ে কারাগারে যাওয়া ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনা জামিন পেয়েছেন।

পাঁচ হাজার টাকা মুচলেকায় রবিবার বিকালে ঢাকা মহানগর হাকিম বাকীবিল্লাহ এ জামিন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক জালাল উদ্দীন। তিনি জানান, পুলিশ রিপোর্ট দাখিল না হওয়া পর্যন্ত ৫ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেছেন আদালত।

এর আগে ৬ ডিসেম্বর ডিবি পুলিশ হাসনা হেনাকে আদালতে হাজির করে। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কামরুল হাসান। পরে এই শিক্ষকের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। হাসনা হেনা অরিত্রীর ক্লাস টিচার।

৫ ডিসেম্বর রাত ১১টার দিকে রাজধানীর উত্তরার একটি হোটেল থেকে হাসনা হেনাকে গ্রেফতার করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি পুলিশকে জানান, আমার কাজ হলো কোনো মেয়ে যদি ঝামেলা করে তাহলে তার বাবা-মাকে নিয়ে প্রিন্সিপালের কাছে নেওয়া। এ ক্ষেত্রে মোবাইল পাওয়ায় আমি তাই করেছিলাম। অধ্যক্ষ আমাকে যা বলেছেন আমি তাই করেছি।

ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনার জামিন

অরিত্রী অধিকারী। ছবি: সংগৃহীত

উল্লেখ্য, ৩ ডিসেম্বর ভিকারুননিসার নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারী আত্মহত্যা করে। নিজের সামনে বাবা-মায়ের অপমান সইতে না পেরে এ পথ বেছে নেয় সে।

গত রবিবার পরীক্ষার হলে মোবাইল ফোন সঙ্গে নিয়ে গিয়েছিল অরিত্রী। ফোনে নকল থাকার অভিযোগ তুলে তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। এরপর ওই ছাত্রীর বাবা-মাকে ডেকে পাঠায় স্কুল কর্তৃপক্ষ। ৩ ডিসেম্বর সোমবার সকালে তারা স্কুলে যান এবং মেয়ের হয়ে কয়েকবার ক্ষমা চান। কিন্তু এরপরও ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস তাদের অপমান করেন এবং স্কুল থেকে অরিত্রীকে ছাড়পত্র দেওয়ার ঘোষণা দেন।

নিজের সামনে বাবা-মায়ের এমন অপমান সইতে না পেরে ওইদিন দুপুরে শান্তিনগরের বাসায় ফিরে নিজের রুমে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে ওই ছাত্রী। এ ঘটনার জেরে শিক্ষার্থী-অভিভাবকদের আন্দোলনে উত্তাল হয়ে উঠে ভিকারুননিসার ক্যাম্পাস।

এরপর ৪ ডিসেম্বর মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার মামলা দায়ের করেন অরিত্রীর বাবা দিলীপ অধিকারী।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply