২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৯:২৪/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ৯:২৪ অপরাহ্ণ

প্রদীপ জ্বলেনি অন্ধকার ঘরে!বিদ্যুৎ নিয়ে বাণিজ্য

     

এস,এম জহিরুল ইসলাম
অন্ধকার ঘরে আলো জ্বলবে! এই আশার স্বপ্ন দেখে ধার-দেনা করে টাকা দিয়েছিল সহজ সরল গ্রামের ৩৫টি পরিবার। সেই সুযোগে দালালের পকেটে ভারী হয়ে প্রবেশ করলো সাড়ে ৩ লাখ টাকা।
বিদ্যুৎ দেয়ার কথা বলে অবৈধভাবে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ভোক্তভোগীরা শ্রীপুর মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছে।
এমন ঘটনা ঘটেছে গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ী গ্রামেরর দেওচালা এলাকায়।
অভিযুক্ত ব্যাক্তি একই এলাকার মৃত আহাম্মদ আলীর পুত্র এরশাদুল ইসলাম (৩৫)। গত ২ বছর আগে ওই গ্রামের একই জায়গায় বিদ্যুৎ দেয়ার কথা বলে মিটার প্রতি ১৫ হাজার টাকা করে চুক্তি করেন ওই সময় ১০ হাজার টাকা করে ৩৫ টি মিটার বাবদ ৩৫ জনের কাছ থেকে সর্বমোট  সাড়ে ৩ লাখ টাকা হাতিয়ে নেয়। এই ঘটনার মূল স্বাক্ষী হিসাবে রয়েছে স্থানীয় ইউপি সদস্য জয়নাল আবেদীন (পিওর)।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য অবগত থাকা সত্যেও ভোক্তভোগীরা কোন ফল পাচ্ছেন না। আশার আলো জ্বলেনি তাদের ঘরে। এখন আর বিদ্যুৎ নয়, টাকা ফেরত চান ভুক্তভোগীরা।
সরেজমিনে গিয়ে জানা যায়, বিদ্যুৎ সংযোগ প্রার্থীদের কাছ থেকে বিনামূল্যে প্রাপ্য বিদ্যুৎ ১৫ হাজার টাকা চুক্তি করে মিটার প্রতি ১০ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছে এরশাদুল ইসলাম। এখন সরকার কর্তৃক বিনামূল্যেই বিদ্যুৎ সংযোগের কাজ চলছে।
অভিযুক্ত ব্যাক্তির নামে আঙ্গুল তুলে
ভোক্তভোগীরা বলেন, আমাদের কে মিথ্যা আশ্বাস দিয়ে প্রতারণা করেছে। এজন্য তার শাস্তি দাবী করছি। সেই সাথে আমাদের কষ্টের টাকাগুলো ফেরত চাই। এ ব্যাপারে টেপিরবাড়ি গ্রামের নজর আলীর পুত্র মতিউর রহমান বাদী হয়ে (গত ১৬ নভেম্বর শুক্রবার) শ্রীপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।
অভিযুক্ত এরশাদুল ইসলামের সাথে যোগাযোগের জন্য তার মুঠোফোনে একাধিক ফোন করলেও কোন সাড়া পাওয়া যায়নি।
শ্রীপুর মডেল থানার উপ-পরিদর্শক (এস.আই) আব্দুর রহমান মুঠোফোনে জানান, অভিযোগ পেয়েছি। অভিযোগ কারী ব্যাক্তির সাথে আমার আজ বিকেলে কথা হয়েছে। আমি ঘটনাস্থলে গিয়ে সঠিক তথ্য জানাতে পারবো।
শেয়ার করুনঃ

Leave a Reply