চট্টগ্রামে নৌকার মনোনয়ন ফরম কিনলেন যারা

  প্রিন্ট
(Last Updated On: নভেম্বর ১০, ২০১৮)

 

চট্টগ্রাম-১ মীরসরাই সংসদীয় আসনের জন্য ফরম নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিট।

চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসন থেকে মনোনয়ন নিয়েছেন উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য খতিজাতুল আনোয়ার সনি, এটিএম পেয়ারুল ইসলাম, বেলাল মোহাম্মদ নূরী, মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ শাহজাহান,
চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন মাহফুজুর রহমান মিতা, আওয়ামী লীগ নেতা মো. নাজিম উদ্দিন জামসেদ।

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড-চসিক (আংশিক) আসনে উত্তর জেলা যুবলীগ সভাপতি এস.এম আল মামুন, নগর আওয়ামী লীগ সদস্য নিছার উদ্দিন আহমদ, বখতিয়ার উদ্দিন চৌধুরী, মোস্তফা কামাল চৌধুরী।

চট্টগ্রাম-৬ রাউজান আসন থেকে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন বর্তমান সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী।

চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়া-বোয়ালখালী (আংশিক) আসনে মনোনয়ন ফরম নিয়েছেন নগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরী ও মো. ওসমান গণি চৌধুরী।
এরা হচ্ছেন বর্তমান সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা দলের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা, সহ সভাপতি সমির দত্ত চাকমা, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য ভবেশ্বর রোয়াজা নিকি।
চট্টগ্রাম-৮ চান্দগাঁও-বোয়ালখালী আসন থেকে মনোনয়ন নিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ,চট্টগ্রাম-৮ সংসদীয় আসন ডবলমুরিং এবং চট্টগ্রাম-৯ কোতোয়ালি, বাকলিয়া থানা ও পাঁচলাইশ, চান্দগাঁও, খুলশী ডবলমুরিং (আংশিক) এলাকায় নির্বাচন করার উদ্দেশ্যে সাবেক প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। বাবার সাথে এবার মনোনয়ন প্রাপ্তির দৌঁড়ে রয়েছেন সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র ছেলে মুজিবুর রহমান। মোহাম্মদ আবদুল কাদের সুজনও মনোনয়ন ফরম নিয়েছেন।
চট্টগ্রাম-১০ ডবলমুরিং আসন থেকে মনোনয়ন নিয়েছেন বর্তমান এমপি ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, জহুর আহমদ চৌধুরীর ছেলে ব্যবসায়ী মো. হেলাল উদ্দিন চৌধুরী তুফান, নগর যুবলীগের যুগ্ম আহবায়ক ফরিদ মাহমুদ, সাবেক কাউন্সিলর জাবেদ নজরুল ইসলাম, সাবেক মন্ত্রী এম.এ আজিজের ছেলে সাইফুদ্দিন খালেদ বাহার, চট্টগ্রাম সংসদীয় আসন-১০ বায়েজিদ বোস্তামি, বাকলিয়া থানা ও পাঁচলাইশ, চান্দগাঁও (আংশিক) এলাকা থেকে নির্বাচন করার জন্য সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শিল্পপতি আজাদ খাঁন। তিনি নিজে স্বশরীরে উপস্থিত হয়ে কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেছেন বলে জানা গেছে।মোহাম্মদ আজাদ খান।
চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসন থেকে গতকাল আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন বর্তমান এমপি ড. আবু রেজা মুহাম্মদ নদভী, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সদস্য, রূপালী ব্যাংকের পরিচালক সাংবাদিক আবু সুফিয়ান, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এ মোতালেব, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি অ্যাডভোকেট একেএম সিরাজুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. মাঈনুদ্দিন হাসান চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কামরুন নাহার, মহিলা আওয়ামীলীগ নেত্রী ববিতা বড়ুয়া, অহিদ সিরাজ স্বপন।
চট্টগ্রাম-১১ বন্দর-পতেঙ্গ আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন নগর আওয়ামীলীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরী, শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক মো. শফর আলী।চট্টগ্রাম-১২ পটিয়া আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন বর্তমান সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী সাবেক এমপি চেমন আরা তৈয়ব, , বিজিএমইএ সহ-সভাপতি মোহাম্মদ নাছির, দক্ষিণ জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবদুর রশিদ, আওয়ামীলীগ নেতা মোঃ আইয়ুব আলী, সেলিম নবী।
চট্টগ্রাম-১৪ চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) আসন থেকে মনোনয়ণ ফরম নিয়েছেন বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মোহাম্মদ কায়কোবাদ ওসমানী, এম. মাসুদ আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু আহমদ চৌধুরী, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আক্তার চৌধুরী, রিহ্যাব চট্টগ্রাম সভাপতি মোহাম্মদ আবদুল কৈয়ুম চৌধুরী, নজরুল ইসলাম, মো. মাহবুবুর রহমান চৌধুরী, ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ।
চট্টগ্রাম-১৬ বাশখালী আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মুজিবুর রহমান সিআইপি, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ড. জমির উদ্দিন সিকদার, উপ-কমিটির সদস্য অধ্যাপক আজিজুল ইসলাম শরিফী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুজিবুল হক চৌধুরী, আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ কবির লিটন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password