২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:৪৬/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ১:৪৬ অপরাহ্ণ

দাউদকান্দিতে ট্রমালিংক-এর (বিপদে আমরা) প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

     

নিজস্ব প্রতিনিধি
দাউদকান্দিতে ট্রমালিংক-এর (বিপদে আমরা) প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় আজ ২৭ এপ্রিল বৃহস্পতিবার।
দুর্ঘটনা পরবর্তী ব্যবস্থাপনায় সে¦চ্ছাসেবকদের মৌলিক প্রশিক্ষণ লাভের লক্ষ্যে উপজেলার পেন্নাইয়ের ট্রমালিংক আঞ্চলিক অফিস মিলনায়তনে এই দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়।
উক্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ট্রমালিংকের প্রোগ্রাম ম্যানজোর অরূপ সাহার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ।
বিশেষ অতিথি ছিলেন, ট্রমালিংক-বিপদে আমরা’র সহ-সভাপতি কবি-কলামিস্ট মো. আলী আশরাফ খান, ঢামেক হতে আগত প্রশিক্ষক ডাঃ সাবা আল সালেম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক জসিম উদ্দিন জয়, ট্রমালিংকের এরিয়া ম্যানজোর-মোঃ আব্দুল্লাহ আল-মাহবুব, ফিল্ড অফিসার মোহাম্মদ হোসাইন প্রমুখ।
অনুষ্ঠানে অতিথিরা বলনে,‘আমাদের প্রত্যেককেই প্রাথমিক স্বাস্থ্য সেবাসমূহ সম্পর্কে সমক্য জ্ঞান রাখা জরুরি। আজকের এই প্রশিক্ষণ আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়’। তারা আরো বলেন,‘আমরা আশা করবো, এই প্রশিক্ষণের মধ্যদিয়ে সড়ক দুর্ঘটনায় আহতরাই শুধু উপকেৃত হবে না বরং সার্বিকভাবে সবাই উপকার লাভ করবে বলে আমরা মনে করি’।
উল্লেখ্য যে ট্রমালিংক বিপদে আমরা ২০১৩ সাল হতে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দিতে সড়ক দুর্ঘটনায় আহতদের প্রাথমিক স্বাস্থ্য সেবা অতঃপর হাসপাতালে পৌঁছে দেওয়ার মত অতি গুরুত্বপূর্ণ কাজটি করছে। ক্রমে ক্রমে এর পরিধি এখন দাউদকান্দি ছাড়িয়ে ইলিয়টগঞ্জ-গুমতা পর্যন্ত বিস্তৃতি লাভ করে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply