বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০১৯ ইং, ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ।

ব্যারিস্টার কলেজে নবনির্মিত ৫তলা ভবন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নগরীর ইপিজেড থানাধীন (৩৯ নং ওয়ার্ডস্থ)দক্ষিণ হালিশহরে ব্যারিস্টার সুলতান আহম্মদ চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের নবনির্মিত ৫তলা ভবন এবং সরকার ঘোষিত ৬তলা বিশিষ্ট আইটি ভবন সহ নতুন কলেজ ক্যাম্পাসের ভিত্তি প্রস্থর শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম-১১ এর এমপি এম.আব্দুল লতিফ।
৫নভেম্বর সোমবার সকাল ১১টায় কলেজ প্রাঙ্গনে ৬তলা নতুন কলেজ ক্যাম্পাসের ভিত্তি প্রস্তর উন্মোচন এবং নবনির্মিত ৫তলা ভবন পরিদর্শন করে কর্মসূচির উদ্বোধন করেন।
সকালে কলেজের অধ্যক্ষ মোঃ এতেশামুলক হকের সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথি চট্টগ্রাম-১১ এর এমপি লতিফ বলেন,বন্দর-পতেঙ্গা,ইপিজেড এলাকার একমাত্র বেসরকারী কলেজটির শিক্ষার সুষ্ট পরিবেশ বজায় রাখতে সকল শিক্ষার্থী, অভিভাবকদের প্রতি সচেষ্ট হবার অনুরোধ জানান।তিনি বিগত সরকারের সাংসদ কে লক্ষ্য করে বলেন, আপনারা এই কলেজের জন্য একটি ইটও বসান নি।
অথচ বিগত তিনটি সময়ে সাংসদ হয়ে টিকে সকল সুবিধা ভোগেছেন। আর বর্তমান সরকারের শিক্ষাই প্রাধন্য দিয়ে এই কলেজ টিকে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করে এখন জাগ্রত শিক্ষা প্রতিষ্ঠানে রুপ দিয়েছেন।কলেজের নবনির্মিত ৫তলা ভবন এবং সরকার ঘোষিত ৬তলা বিশিষ্ট আইটি ভবন সহ নতুন কলেজ ক্যাম্পাসের ভিত্তি প্রস্তরই তার জলন্ত প্রমাণ।আর কলেজের দানবীর মফিজ চৌধুরীর নামে নবনির্মিত ৫তলা ভবন করনের দাবিটি বিবেচনায় আনার আশ্বাস্ত করেন এলাকাবাসীকে।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-কলেজের অভিভাবক প্রতিনিধি সদস্য ও ইপিজেড থানা আওয়ামী লীগ সভাপতি হাজী হারুন উর রশিদ, মমতার প্রধান নির্বাহি ও লায়ন্স জেলার সাবেক গভর্নর হাজী রফিক আহম্মদ,নগর আঃলীগ সদস্য ও ৩৮নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর নুরুল আলম , ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন, সাবেক কমিশনার হাজী মোঃ আসলাম,কলেজের গভর্নিং বডির সদস্য ডাঃ হোসেন আহম্মদ, কেন্দ্রিয় যুবলীগ সদস্য দেবাশীষ পাল দেবু,আঃলীগ নেতা হাজী শফিউল আলম,হোসেন মুরাদ,হাজী মোঃ হাসান,সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রিয় আঃলীগ উপ-কমিটির সদস্য ওয়াসিম আক্রাম।
আরো স্বাগত বক্তব্য রাখেন কলেজ ভিপি জাহেদ হোসেন খোকন, জিএস জিয়াউদ্দিন জিয়া,শাহাদাৎ হোসেন বুলু,সাবেক ছাত্রনেতা রনজিত শীল,মোক্তার হোসেন কলেজেরে কয়েকজন শিক্ষকও শুভেচ্ছা বক্তব্য রাখেন। নতুন ভবন উদ্বোধনকালে ফলক উন্মোচন করে বিশেষ মুনাজাত করা হয়।

আরো খবর

Leave a Reply