বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০১৯ ইং, ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ।

সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম আর নেই

প্রবীণ রাজনীতিক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।আজ রবিবার বিকেল ৫টায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, বিকেল ৫টা ৫মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তরিকুল ইসলাম। টানা ১১ দিন ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

প্রবীণ এ বিএনপি নেতার মৃত্যুতে শোক জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।গত শুক্রবার তরিকুল ইসলামকে পুরান ঢাকার গেন্ডারিয়ার আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।  এরপর তাঁকে নিবীড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) রাখা হয়েছিল।  সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় শনিবার তাকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়।  ওই হাসপাতালেই আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।দীর্ঘদিন ধরে কিডনি, ডায়াবেটিস, হার্ট, শ্বাসকষ্টসহ বার্ধ্যকজনিত নানা রোগে ভুগছিলেন দেশের বর্ষীয়ান এই রাজনীতিবিদ।  প্রায় এক বছর যাবৎ নিয়মিত তার কিডনি ডায়ালাইসিস করানো হয়। চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্যে গত মার্চে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল থেকে চিকিৎসাও নেন এই নেতা।চারদলীয় জোট সরকারের আমলে তথ্য মন্ত্রণালয়সহ একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন তরিকুল ইসলাম।রাজধানীর শান্তিনগর মোড়ে ইস্টার্ন পয়েন্টের একটি ফ্ল্যাটে বসবাস করছেন তরিকুল ইসলাম। তার গ্রামের বাড়ি যশোর। বিএনপি সরকারের আমলে তথ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন যশোর-৩ সংসদীয় আসনের এই সাবেক সাংসদ।

আরো খবর

Leave a Reply