২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:২৩/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ২:২৩ অপরাহ্ণ

ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৩৩ জন

     

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় ১ লাখ ৩ হাজার ৯৯৪ জন শিক্ষার্থী আবেদন করেছে। এবারে ০৯টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ৩ হাজার ২৪৫ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। এ বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য ৩৩ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।
শনিবার গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম স্বাক্ষরিতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ‘এ’ ইউনিটে ১৯ হাজার ৫৫৮ জন, ‘বি’ ইউনিটে ১১ হাজার ৩৩১ জন, ‘সি’ ইউনিটে ১৫ হাজার ৪৫২ জন, ‘ডি’ ৯ হাজার ৯৪৫ জন, ‘ই’ ইউনিটে ২১ হাজার ১১৭ জন, ‘এফ’ ইউনিটে ৮ হাজার ৪৫৩ জন, ‘জি’ ইউনিটে ৮ হাজার ৫১৩ জন, ‘এইচ’ ইউনিটে ৮ হাজার ৮২৬ জন, ‘আই’ ইউনিটে ৯৯৯ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে।
‘এ’ এবং ‘আই’ ইউনিটের পরীক্ষার সময়সূচীর রদবদল করা হয়েছে। ১০ নভেম্বর সকাল ১০টা ‘এ’ ইউনিটের পরিবর্তে ‘আই’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে ‘আই’ ইউনিটের পরিবর্তে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এছাড়া অন্যান্য ইউনিটগুলোর পরীক্ষা পূর্বনির্ধারিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট থেকে জানা যাবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply