২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:০৫/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ৪:০৫ পূর্বাহ্ণ

তাজকিয়ার দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

     

আত্মশুদ্ধির চেতনায় উদ্দীপ্ত তারুণ্যনির্ভর সংগঠন “তাজকিয়া”র আয়োজনে “তাজকিয়া ইয়ুথ লিডারশীপ ডেভলপমেন্ট এক্টিভিটি ২০১৮” কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম উত্তর জোনের দিনব্যাপী কর্মশালা ২৬ শে অক্টোবর ২০১৮ শুক্রবার তাজকিয়া সভাপতি এইচ, আর মেহেবুব এর সভাপতিত্বে হাটহাজারীসরকারী কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন লিমিটেড এর সম্মানিত এক্সিকিউটিভ চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দীন এফসিএ,এফসিএমএ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সহযোগী অধ্যাপক মীর তরিকুল ইসলাম। উক্ত কর্মশালা বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান মাইডাস সেইফটি ইংক এর সম্মানিত কান্ট্রি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মঈনুল হোসাইন,তাজকিয়া উপদেষ্ঠা প্রকৌশলী আবু নাসের নূর অন্তু,বিশিষ্ট বিতার্কিক নাজমুল হাসান জুন্নুন,ফ্রিল্যান্সার জনার মোঃ ফরহাদ হোসেন।

অনুষ্ঠানের শুরুতে তাজকিয়া হাটহাজারী জোনের আহবায়ক মোঃ ফয়েজুল ইসলামের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন তাজকিয়া হাটহাজারী জোনের সদস্য সচিব মোঃ আবিদুল ইসলাম ,পবিত্র নাতে রাসূল (সঃ) পরিবেশন করেন তাজকিয়া মহানগর জোনের সদ্যস্য মোঃ রফিকুল ইসলাম এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন তাজকিয়া মহানগর জোনের আহবায়ক সৈয়দ শরফ রাসেল। এরপর সম্মানিত উদ্বোধক অনুষ্টানের উদ্বোধন ঘোষনা করেন এবং উক্ত দিনব্যাপী কর্মশালার শুরুতেই ‘অনুপ্রেরণা বক্তব্য’ মাধ্যমে সেশন পরিচালনা করেন প্রফেসর ড. সেলিম উদ্দীন। তিনি বলেন “নিজের দৃষ্টিভঙ্গি বা মনোভাব পাল্টাতে হবে,সততা ও ন্যায়নিষ্ঠ জীবন যাপন করতে হবে,তবেই জীবনে কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে পারবেন”। এছাড়া “নেতা ও নেতৃত্বের” উপর সেশন পরিচালনা করেন জনাব নাজমুল হাসান জুন্নুন,”উদ্যোক্তা উন্নয়ন” এর উপর সেশন পরিচালনা করেন জনাব মীর তরিকুল আলম,”ক্যারিয়ার কাউন্সেলিং ” নিয়ে সেশন পরিচালনা করেন প্রকৌশলী মঈনুল হোসেন,”আত্মশুদ্ধি অর্জনে করনীয়” নিয়ে সেশন পরিচালনা করেন প্রকৌশলী আবু নাসের নূর অন্তু,”ফ্রিল্যান্সিং” এর উপর সেশন পরিচালনা করেন জনাব ফরহাদ হোসেন। “তাজকিয়া ইয়ুথ লিডারশীপ ডেভলপমেন্ট এক্টিভিটি ২০১৮” কর্মশালাটি মূলত তরুণদের মেধা বিকাশ ও দক্ষতা উন্নয়নের লক্ষ্যে তাজকিয়ার একটি নিয়মিত কার্যক্রম।
এতে চট্টগ্রামের হাটহাজারী, ফটিকছড়ি, রাউজান,রাঙ্গুনিয়া,মিরেশ্বরাই এর বিভিন্ন কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের প্রায় ২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এছাড়া এতে আরো উপস্থিত ছিলেন শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাষ্টের কর্মকর্তা জনাব রোকনুজ্জান টুটুল,বিশিষ্ট মাইজভাণ্ডারি গবেষক জনাব মাওলানা শায়েস্তা খান আল আজহারি, মাইজভাণ্ডারি গাউসিয়া হক কমিটি হাটহাজারী উপজেলা সমন্বয়ক জনাব এস এম কাইয়ুম উদ্দীন,তাজকিয়া সাধারণ সম্পাদক আরেফিন রিয়াদ,তাজকিয়া যুগ্ন সাধারণ সম্পাদক আবু সালেহ সুমন,তাজকিয়া অর্থ ও দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন,তাজকিয়া সাংগঠনিক সম্পাদক কৌশিক সায়মন,তাজকিয়া প্রচার সম্পাদক জয়নাল আবেদীন জয়,টিলডা উপ কমিটির সদস্যবৃন্দ সহ তাজকিয়ার বিভিন্ন জোনাল কমিটির সদস্যবৃন্দ। কর্মশালার শেষে প্রশ্ন-উত্তর পর্ব ও সনদ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরিশেষে তাজকিয়া সভাপতি এইচ,আর মেহেবুব বলেন “স্বপ্ন সেটাই যেটা আপনাকে ঘুমোতে দেয়না,তাই সবার স্বপ্ন দেখতে হবে,ব্যর্থ হয়ে বসে থাকলেই হবে না,ব্যর্থতার গ্লানি মুছে আমাদের সামনে এগিয়ে যেতে হবে, শেষে তিনি সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে উক্ত কর্মশালার/ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন এবং ২ ও ৯ নভেম্বর অনুষ্ঠেয় কর্মশালার সফলতা কামনা করেন ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply