২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ২:৪২/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ২:৪২ অপরাহ্ণ

চট্টগ্রামে ইভিএম মেলা ২৭ অক্টোবর

     

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সম্পর্কে সাধারণ মানুষ ও ভোটারদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রামে প্রথমবারের মতো ইভিএম মেলা অনুষ্ঠিত হবে আগামী ২৭ অক্টোবর। বাংলাদেশ নির্বাচন কমিশনের সহযোগিতায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিস এই মেলার আয়োজন করবে । চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে এই মেলা অনুষ্ঠিত হবে। মেলায় থাকবে ইভিএম প্রদর্শনী, ইভিএম ব্যবহার নিয়ে ডকুমেন্টারি উপস্থাপন। মেলায় ইভিএমের মাধ্যমে পরীক্ষামূলক (ডেমো) ভোট দেয়ার সুযোগও থাকবে।

সকাল ১১টায় ইসি সচিব হেলাল উদ্দিন আহমেদ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। মেলায় ১৫টি ইভিএম থাকবে। মেলার উদ্দেশ্য হলো-ইভিএম সম্পর্কে সাধারণ মানুষ/ভোটারকে সচেতন করা। কিভাবে ইভিএম-এর মাধ্যমে ভোট দিতে হবে এবং ইভিএম এর সুবিধা কি কি।
চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশনের আয়োজনে এ মেলায় চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস, বান্দরবান জেলা নির্বাচন অফিস, রাঙামাটি জেলা নির্বাচন অফিস, খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস, কক্সবাজার জেলা নির্বাচন অফিসের স্টল থাকবে।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের ৩০০ আসনের প্রতিটিতে একটি করে ভোটকেন্দ্রে ইভিএম ব্যবহার হতে পারে।

শেয়ার করুনঃ

Leave a Reply