১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:৪৬/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৬:৪৬ পূর্বাহ্ণ

প্যারিসে অধ্যক্ষ আব্দুল মুকিত স্মরণে শোক সভা 

     

এনায়েত হোসেন সোহেল,প্যারিস ,ফ্রান্স  থেকে   
প্যারিসে সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো: আব্দুল মুকিত স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৫ অক্টবর সোমবার বিকেলে ক্যাথসীমাস্থ একটি রেষ্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। ফ্রান্সে বসবাসরত দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক ছাত্রদের আয়োজনে শোকসভায় প্যারিসে বসবাসরত বিপুল সংখ্যক বিশ্বনাথের প্রবাসীরা উপস্থিত   ছিলেন।
 মো:আব্দুল আজিজের সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থী মো: আফজল হোসেন এবং মো: আফিজ আলীর যৌথ পরিচালনায় শোক সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,দেওকলস ডেভেলপমেন্ট ট্রাষ্ট ইউকের সাধারন সম্পাদক ও বিশ্বনাথ এডুকেশন ট্রাষ্ট ইউকের কোষাধ্যক্ষ মো:আজম খান।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বিশ্বনাথ সমাজকল্যাণ সংস্হা ফ্রান্সের সভাপতি মো: বাছিত হোসেন ,স্কুলের সাবেক ছাএ মো: মিজানুর রহমান টিপু, সাবেক  ছাএ শিব্বীর আহমেদ ,রায়হান আহমেদ,হাছিব মেম্বার।
সালাহ উদ্দিন আহমদের পবিত্র কোরান তেলোয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া শোকসভায়  স্বাগত বক্তব্য রাখেন আব্দুল করিম ।
শোকসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক ছাএ রাজন দে ,পারভেজ আহমেদ, লিটন সূএদর,রমজান আলী,সুহেল খান,আমিনুর রহমান সাজ্জাদ,করিম আহমদ  ,নাজিম উদ্দীন,জুনেদ শিকদার,সাদেক,মামুনুর রশীদ,শাহীনুর রহমান প্রমুখ।
শোক সভায় বক্তারা আব্দুল মুকিতকে একজন আদর্শ শিক্ষক হিসাবে উল্লেখ্য করে বলেন, সমাজে তাঁর অবদান অপরিসীম। তাঁর অক্লান্ত পরিশ্রমে ১৯৯৮ সালে দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজ   বাংলাদেশের জাতীয় পর্যায়ে শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টান হিসাবে স্বীকৃতি লাভ করে।ব্যক্তি জীবনে অর্জিত জ্ঞান,সুশিক্ষার সফলতম মেধা ও প্রজ্ঞাকে কাজে লাগিয়ে তিনি একজন আদর্শ,সৎ,মহৎ প্রাণ,শিক্ষক সমাজের আদর্শ হিসাবে সবার কাছে চির স্মরনীয় হয়ে থাকবেন।
আলোচনা সভা শেষে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন হাফিজ ছামির।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply