২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৫২/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৬:৫২ অপরাহ্ণ

হানিফ পরিবহনের কুড়িগ্রাম কাউন্টার বন্ধ করে ছাত্রলীগ

     

সাইফুর রহমান শামীম
কুড়িগ্রামে হানিফ পরিবহনের কাউন্টারে তালা লাগিয়ে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি হানিফ পরিবহনের মালিক হানিফকে দেশে ফিরিয়ে এনে শাস্তির দাবিতে হানিফ পরিবহনের কুড়িগ্রাম কাউন্টার বন্ধ করে দেয়া হয় বলে জানান জেলা ছাত্রলীগের নেতা কর্মীরা।
সোমবার সকাল ১১টার দিকে শহরের ঘোষপাড়াস্থ হানিফ কাউন্টারের ম্যানেজার নুরু মিয়া ছাত্রলীগ কর্মীদের দাবির মুখে কাউন্টারে তালা লাগিয়ে দেন।
এব্যাপারে জেলা মটর মালিক সমিতি’র সাধারণ সম্পাদক লুৎফর রহমান বকসী জানান, গত রোববার রাতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে ছাত্রলীগের একটি গ্রুপের কর্মীরা ২৪ ঘন্টার মধ্যে হানিফ পরিবহন বন্ধের দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করে। ২৪ ঘন্টা না যেতেই সোমবার সকাল ১১টায় হানিফ কাউন্টার বন্ধ করে দেয়া হয় বলে কাউন্টারের পক্ষ থেকে আমাকে জানানো হয়।
তিনি আরো জানান, হানিফ পরিবহন বন্ধ করা নিয়ে আমাদের কেন্দ্রীয় নেতৃবিন্দের সাথে কথা বলেছি। কেন্দ্র থেকে হানিফ পরিবহন বন্ধের বিষয়ে কোনও ধরণের নির্দেশনা নেই। এনিয়ে সোমবার সন্ধ্যায় মটর মালিক পক্ষ মিটিং ডাকা হয়েছে। মিটিংয়ের পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
হানিফ পরিবহণের কুড়িগ্রাম কাউন্টার ম্যানেজার নুরু মিয়া জানান, হানিফ পরিবহণে কয়েক হাজার শ্রমিক চাকরী করে জীবিকা নির্বাহ করছে। মালিক দোষ করলে আইনের আওতায় তার বিচার হবে। আমরা সাধারণ খেটে খাওয়া মানুষ। কাউন্টারে চাকরি করে সংসার চালাই। আমাদের অপরাধ কোথায়? গাড়ি না চললে আমাদেরকে পরিবার নিয়ে পথে গিয়ে বসতে হবে।
হানিফ পরিবহণের কাউন্টার বন্ধ করে দেওয়ার বিষয়টি স্বীকার করে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুজ্জামান রাকিব জানান, হানিফ পরিবহনের মালিক হানিফ একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি। ছাত্রলীগ সাধারণ ছাত্রদের নিয়ে কাউন্টার বন্ধ করে দিয়েছে। মালিককে দেশে ফিরে এসে আত্মসমর্পন না করা পর্যন্ত তার মালিকানাধীন পরিবহণ সড়কে চলতে দেওয়া হবে না।

শেয়ার করুনঃ

Leave a Reply