২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:৩৭/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ২:৩৭ পূর্বাহ্ণ

টাঙ্গাইল ও ময়মনসিংহে বন্দুকযুদ্ধে নিহত ২

     

টাঙ্গাইলে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শরীফ ওরফে ফরহাদ (৩৩) নামে এক চরমপন্থী দলের নেতা নিহত হয়েছেন। অন্যদিকে ময়মনসিংহে গোয়েন্দা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে পায়েল নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।  টাঙ্গাইল ও ময়মনসিংহ প্রতিনিধির পাঠানো খবর-
টাঙ্গাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইলে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শরীফ ওরফে ফরহাদ (৩৩) নামে এক চরমপন্থী দলের নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের ২ সদস্য আহত হয়েছেন। রবিবার রাত আড়াইটার দিকে টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা চৌধুরী মধ্য পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত ফরহাদ টাঙ্গাইল সদর উপজেলার গালা গ্রামের মৃত চান মিয়ার ছেলে এবং তিনিপূর্ব বাংলা কমিউনিস্ট (লাল পতাকা) পার্টির টাঙ্গাইল জেলার সভাপতি ছিলেন। এ সময় ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, ম্যাগাজিনসহ চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
এ ব্যাপারে র‌্যাব-১২ সিপিসি ৩-এর কোম্পানি কমান্ডার রবিউল ইসলাম বলেন, গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব জানতে পারে রবিবার গভীর রাতে দাইন্যা চৌধুরী মধ্যপাড়া এলাকায় বেশ কয়েকজন চরমপন্থী নেতা নাশকাতামূলক কাজের জন্য পরিকল্পনা করছিল। খবর পেয়ে র‌্যাবের একটি টিম সেখানে পৌঁছালে চরমপন্থীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় র‌্যাবও আত্মরক্ষায় পাল্টা গুলি ছোড়ে।  একপর্যায়ে চরমপন্থীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে পূর্ব বাংলা কমিউনিস্ট (লাল পতাকা) পার্টির টাঙ্গাইল জেলার সভাপতি ফরহাদকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ময়মনসিংহ প্রতিনিধি জানান, ময়মনসিংহের শহরতলী আকুয়া এলাকায় গোয়েন্দা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে পায়েল নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। পায়েল শহরের পুরোহিত পাড়ার জালাল উদ্দিনের ছেলে।
জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, সোমবার ভোরে গোয়েন্দা পুলিশের দুটি টিম শহরতলীর আকুয়া দরগাপাড়া এলাকায় পৌঁছালে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপসহ গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এ সময় গোলাগুলির একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় পায়েলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ  হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি আরো জানান, পায়েল পুলিশের ওয়ারেন্ট ভুক্ত আসামি ছিলেন। তার বিরুদ্ধে মাদক ও ছিনতাইসহ ১১টির বেশি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে ১০০ পিস ইয়াবা ট্যাবলেট, ১০০ গ্রাম হিরোইন ও ৯ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়।
ইত্তেফাক

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply