ডিম দিবসে এবার বিতরণ হবে সিদ্ধ ডিম

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: অক্টোবর ১১, ২০১৮)

২৩তম ‘বিশ্ব ডিম দিবস’ উপলক্ষ্যে আগামীকাল শুক্রবার বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ করবে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)। জাতীয় প্রেস ক্লাবের সামনে, কারওয়ান বাজার, মিরপুর এবং ধানমন্ডির রবীন্দ্র সরোবর এলাকায় শ্রমজীবী মানুষ, এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ করা হবে।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এবছর বিশ্বব্যাপী ডিম দিবসের থিম হচ্ছে ‘প্রোটিন ফর লাইফ’। আমাদের দেশে এবারের স্লোগান হচ্ছে ‘সুস্থ সবল জাতি চাই, সব বয়সেই ডিম খাই’।

এতে বলা হয়েছে- দিবসটি উপলক্ষ্যে ঢাকাসহ সকল বিভাগীয় শহরে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা এবং শ্রমজীবী মানুষ, এতিম ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বিশ্ব ডিম দিবস উদযাপনের অংশ হিসেবে আগামীকাল সকাল সাড়ে ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হবে বর্ণাঢ্য শোভাযাত্রা। ঢাকার বাইরে সবক’টি বিভাগীয় শহরে বিপিআইসিসি ও প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে র‌্যালী আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এদিকে শুক্রবার সকাল ১০টা থেকে সিরডাপ মিলনায়তনে শুরু হবে ডিম দিবসের আলোচনা সভা। এছাড়া জাতীয় প্রেসক্লাবের সামনে, কারওয়ান বাজার, মিরপুর এবং ধানমন্ডিস্থ রবীন্দ্র সরোবর এলাকায় শ্রমজীবি ও সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ করা হবে।

এছাড়াও প্রাণিসম্পদ অধিদপ্তর ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের উদ্যোগে বিভিন্ন জেলা শহর ও উপজেলা সদরে ডিম দিবস উপলক্ষ্যে কর্মসূচি পালন করা হবে।

উল্লেখ্য, গত বছর ডিম দিবসে খামারবাড়িতে স্বল্প মূল্যে ডিম বিক্রির ঘোষণা দিয়েছিল বিপিআইসিসি। পরে এ নিয়ে ব্যাপক গোলযোগ হয়। এক সময় ডিম বিক্রি বন্ধ করে দেয়া হয়েছিল।বাংলাদেশ জার্নাল

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password