বাংলাদেশ, সোমবার, ২৫শে মার্চ, ২০১৯ ইং, ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ।

বাংলাদেশ এডিটরস ফোরামের সভাপতি হলেন মিজানুর রহমান চৌধুরী

শেয়ার করুন
0Shares

রাজধানীর নয়াপল্টনস্থ রূপায়ন তাজের নোয়াখালী সমিতি ঢাকার অডিটরিয়ামে বাংলাদেশ এডিটর্স ফোরামের বিশেষ সভায় সর্বসম্মত সিদ্ধান্তক্রমে দৈনিক আমাদের বাংলা, দৈনিক আমাদের চট্টগ্রাম, দৈনিক আমাদের কক্সবাজার ও দ্যা ট্যুরিস্ট পত্রিকার প্রকাশক ও সম্পাদক, আমাদের গ্রুপ এর প্রতিষ্ঠাতা, দেশের প্রথিতযশা সাংবাদিক মিজানুর রহমান চৌধুরী সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন।
এতে বক্তব্য রাখেন দৈনিক নওরোজ সম্পাদক সামছুল হক দুররানী, দৈনিক বঙ্গজননী সম্পাদক কামরুজ্জামান জিয়া, সাপ্তাহিক উদয়ের পথে সম্পাদক সৈয়দ আফজাল বাকের, দৈনিক আমাদের বাংলা সম্পাদক মিজানুর রহমান চৌধুরী, দৈনিক স্বাধীন সংবাদ সম্পাদক আনোয়ার হোসেন আকাশ, দৈনিক সোনালী খবর সম্পাদক মনিরুজ্জামান মিয়া, দৈনিক নব জীবন সম্পাদক নুরুন নাহার রিতা, দৈনিক আজকের সংবাদ সম্পাদক এসএম আবু সাঈদ, দৈনিক জাতীয় নিশান সম্পাদক ইয়াকুব ইমন, দৈনিক লক্ষ্মীপুর সমাচার সম্পাদক জাকির হোসেন ভূইয়া আজাদ, সাপ্তাহিক নোয়াখালী কণ্ঠ সম্পাদক মাইনুদ্দিন আহমেদ সেলিম, দৈনিক সময় সংবাদ সম্পাদক শাহিদুল আলম ও সাপ্তাহিক ফেনীর ডাক সম্পাদক জিয়াউর রহমান হায়দার, দৈনিক আওয়ার বাংলাদেশ আবদুল খালেক লাবলু, সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সুব্রত কুমার নাথ। সভায় দৈনিক আমাদের বাংলা সম্পাদক মিজানুর রহমান চৌধুরীকে সভাপতি ও দৈনিক নোয়াখালী প্রতিদিন সম্পাদক মোঃ রফিকুল আনোয়ারকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট ২০১৮-২০২১ সালের কার্যকরি কমিটির ঘোষণা করা হয়।
স্বাধীন ও মুক্ত সংবাদপত্র শিল্পকে প্রকৃত সাংবাদিকদের হাতে ফিরিয়ে আনতে এবং পত্রিকা সম্পাদকদের অধিকার আদায় ও মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে নবগঠিত এ সংগঠনটি বলিষ্ঠ ভূমিকা পালন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে নবনির্বাচিত সভাপতি মিজানুর রহমান চৌধুরী সংগঠনের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।অনাড়ম্বর এ অনুষ্ঠানের বিষয়ে জানতে চাইলে বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের জানান, প্রথমেই মহান আল্লাহ’র কাছে শোকরিয়া আদায় করছি। সময়ের প্রয়োজনেই এ সংগঠনটির জন্ম হয়েছে। আর মাতৃভূমির অগ্রযাত্রায় ভুমিকা পালনকারী সাংবাদিক সমাজের আমূল পরিবর্তন ও উন্নয়নের লক্ষ্যে আমি আমার এ সংগঠনের পক্ষ থেকে আমৃত্যু লড়ে যাবো।
এদিকে বিশ্লেষকদের মতে নবগঠিত এ সংগঠনের আত্মপ্রকাশ দেশের সাংবাদিকদের জন্য একটি বিশেষ অধ্যায়ের সৃষ্টি করবে। ভূঁইফোর নানান সংগঠনসহ সৎ উদ্দেশ্য নিয়ে গঠিত বিভিন্ন সংগঠন বিদ্যমান থাকলেও অজ্ঞাত কারণে যতটুকু প্রত্যাশা আশা করা গিয়েছিল তার কিছুই ঘটেনি। এমনি এক চরম ক্রান্তিলগ্নে বাংলাদেশ এডিটরস ফোরামের বিশেষ সভা সবদিক দিয়েই অত্যন্ত তাৎপর্যপূর্ণ।
আমাদের গ্রুপের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সাংবাদিক মিজানুর রহমানের সভাপতি নির্বাচত হওয়ায় আমাদের বাংলা, আমাদের চট্টগ্রাম, আমাদের কক্সবাজার, ট্যুরিষ্ট এর সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, কমচারী, সাংবাদিকগণ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করে তার দীর্ঘায়ু কামনা করেছেন।

শেয়ার করুন
0Shares

আরো খবর

Leave a Reply