২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৪:৫৬/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৪:৫৬ অপরাহ্ণ

আনোয়ারায় কে এই তৌহিদুল ইসলাম, খুঁটির জোর কোথায়?

     

আনোয়ারা প্রতিনিধি
আনোয়ারায় সওজের জায়গা দখল করে নির্মাণ করা হচ্ছে দোকান।

উপজেলায় আইন অমান্য করে সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখল করে দোকান নির্মাণ করার অভিযোগ উঠেছে স্থানীয় তৌহিদুল ইসলাম নামের এক ব্যাক্তির বিরুদ্ধে।

নির্মাণকাজ বন্ধ করার জন্য সড়ক উপ-বিভাগের আনোয়ারা সড়ক শাখার উপ-সহকারী প্রকৌশলী লিখিত চিঠির মাধ্যমে নির্দেশ দিলেও চলছে নির্মাণ কাজ।

জানা যায়, আনোয়ারা বরকল চন্দনাইশ সড়কের পীরখাইন তেকোটা রাস্তার মাথা এলাকায় মহাসড়কের ডান পাশে সড়ক ও জনপদ অধিদপ্তরের অধিগ্রহণকৃত সরকারি জায়গার উপর অবৈধভাবে স্থানীয় ইউসুফ মেম্বারের বাড়ির মৃত জাফর আহমদের পুত্র তৌহিদুল ইসলাম মাটি ভরাট করে দোকান নির্মাণ করে আসছে।

এতে হাইওয়ে আইন-১৯২৫ এর বিধি-বিধান লঙ্গন করা হয়েছে। মহাসড়কের পাশে অবৈধভাবে জায়গা ভরাট করে স্থাপনা নির্মাণের কারণে গুরুত্বপূর্ণ সড়কে যে কোন সময় দুর্ঘটনা ঘটিয়ে জানমালের ব্যাপক ক্ষতি হতে পারে।

এদিকে সড়ক ও জনপদ বিভাগ থেকে চিঠি দেওয়ার পর দশ দিন অতিবাহিত হলেও স্থাপনা নির্মাণ কাজে ব্যবহৃত সরঞ্জাম ও নির্মাণকাজ বন্ধ করেনি স্থানীয় তৌহিদুল ইসলাম।

সরকারি নিষেধ অমান্য করে এখনো কাজ চালিয়ে যাওয়াতে জনমনে প্রশ্ন জেগেছে কোন প্রভাবশালীর ছত্র-ছায়াই এত দাপট দেখাচ্ছে তৌহিদ।

এ ব্যাপারে জানতে চাইলে তৌহিদুল ইসলাম কাজ চলার কথা অস্বীকার করে বলেন, সড়ক ও জনপদ বিভাগ থেকে চিঠি পাওয়ার পর নির্মাণ কাজ বন্ধ রেখেছি।

সড়ক ও জনপদ বিভাগের আনোয়ারা সড়ক শাখার উপ-সহকারী প্রকৌশলী কুতুব উদ্দীন তালুকদার বলেন, আমরা অবৈধ স্থাপনা সরানোর জন্য পাঁচ দিনের সময় দিয়েছিলাম। কিন্তু এখনো নির্মাণসামগ্রী সরানো হয়নি বলে আমরাও অভিযোগ পেয়েছি। আবারো অভিযান চালিয়ে নির্মাণ সামগ্রী সরানো হবে।

 

শেয়ার করুনঃ

Leave a Reply