২২ বছর পর বেদের মেয়ে জোসনা ঢাকায়

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৮)

‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে আসি আসি বলে জোসনা ফাঁকি দিয়েছে।’ আজও মানুষ ভুলতে পারেনি এমন জনপ্রিয় গানের কথা। এই ছবিতে অভিনয় করে সেসময় পুরো দেশ কাঁপিয়েছিলেন অঞ্জু ঘোষ।
বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে অন্যতম ব্যবসাসফল এই ছবির নায়িকা দীর্ঘ সময় ধরে বাংলাদেশে নেই। ছবির জোসনাকে মনে থাকলেও হয়তো অনেকেই ভুলে গেছেন অঞ্জু ঘোষকে।
এবার সেই নায়িকা ঢাকা সফর করছেন। ৫ সেপ্টেম্বর কলকাতা থেকে বাংলাদেশে এসেছেন তিনি। চমক হিসেবে নতুন কোনও ছবিতে অভিনয়ের ঘোষণা আসতে পারে তার। এছাড়া ঢাকাই ইন্ডাস্ট্রিতে সিনেমা প্রযোজনা করবেন বলেও শোনা যাচ্ছে।
অঞ্জু ঘোষ চলচ্চিত্রে আসার আগে চট্টগ্রামে মঞ্চে বাণিজ্যিক নাটকের অভিনেত্রী হিসেবে কাজ করতেন। ১৯৮২ সালে এফ, কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। এই ছবিটি ব্যবসায়িকভাবে সফল ছিল।
১৯৮৭ সালে অঞ্জু সর্বাধিক ১৪টি সিনেমাতে অভিনয় করেন। মন্দার সময়ে যেগুলো ছিল সফল ছবি। তার অভিনীত ‘বেদের মেয়ে জোসনা’ ব্যবসাসফল ছবি। চলচ্চিত্রটি এখন পর্যন্ত বাংলাদেশের সর্বাধিক বাণিজ্যসফল সিনেমা।
১৯৮৯ সালে মুক্তি লাভ করে ‘বেদের মেয়ে জোসনা’ ছবিটি। চলচ্চিত্রটি ভারতের পশ্চিমবঙ্গেও পুননির্মাণ করে মুক্তি দেওয়া হয়। এর মূল ভূমিকায় অভিনয় করেন অঞ্জু ঘোষ এবং ইলিয়াস কাঞ্চন।
১৯৯৬ সালে দেশ ছাড়েন অঞ্জু। তার মানে ২২ বছর আগে ঢাকা ছেড়েছিলেন তিনি।  তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা। সেখানকার চলচ্চিত্রে অভিনয় করতে থাকেন। বর্তমানে তিনি ভারতে বিশ্বভারতী অপেরায় যাত্রাপালায় অভিনয় করছেন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password