পঞ্চকন্যা সম্মানে ভূষিত সরকার ফারহানা সুমি

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: সেপ্টেম্বর ৬, ২০১৮)

মোঃউমর ফারুক
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
ভারতের পশ্চিমবঙ্গে কুসুমের ফেরা ‘পঞ্চকন্যা’ অনন্য সম্মানে ভুষিত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সাবেক শিক্ষার্থী,  রাবি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাবেক সভাপতি এবং বর্তমান কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক  সরকার ফারহানা আকতার সুমি।
  গত ৩১ আগস্ট ২০১৮ ডায়মন্ড হারবার প্রেসক্লাব উদ্দ্যোগে ভারতের পশ্চিমবঙ্গের মেদেনীপুর নিউদিঘায় “আন্তর্জাতিক ইলিশ বাঁচাও ও পর্যটন উৎসব” ২০১৮-এ কবি সাহিত্যিকদের উপস্থিতিতে তাকে এই সম্মাননা প্রদান করা হয়।
বাংলাদেশের ফারহানা সুমি ছাড়াও পশ্চিমবঙ্গের আরো চার কবি সাহিত্যিককে ওই সম্মানে ভুষিত করা হয়।
উৎসব আলোচনা সভায় উদযাপন কমিটির আহবায়ক অমৃত মাইতি, আন্তর্জাতিক আহবায়ক খায়রুল আনাম, প্রেসক্লাবের সভাপতি অশোক রায় চৌধুরী ও সাধারণ সম্পাদক সাকিল আহমেদ বক্তব্য দেন।
একই অনুষ্ঠানে কবি সুকুমার রায় স্মৃতি পদক ও অগ্নিবীণা পুরস্কার করা হয় পশ্চিমবঙ্গের দু’জনকে।
এ বিষয়ে  সরকার ফারহানা আকতার সুমি জানান, আমাকে লেখিকা ও সমাজ সেবী হিসেবে নির্বাচিত করে ‘পঞ্চকন্যা’ অনন্য সম্মানে ভুষিত করে সম্মাননা প্রদান করা হয়।
তিনি বলেন, অনুষ্ঠানে বরেণ্য কবি সাহিত্যিকদের উপস্থিতিতে প্রদান করা হয় ক্রেস্ট। এটি আমার জন্য বিরাট পাওয়া।
উল্লেখ, সরকার ফারহানা আকতার সুমি, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, রাবি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাবেক সভাপতি,বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কাউন্সিলের সাধারণ সম্পাদক(কল্যাণ ও পুর্ণবাসন) ও বাংলাদেশ যুবমহিলা লীগের সহ শিক্ষা পাঠাগার ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
এছাড়া তিনি নীলফামারী ১(ডোমার-ডিমলা) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীও।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password