১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:৩৯/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৬:৩৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সাময়িক বরখাস্ত

     

স্ত্রীর দায়ের করা নারী নির্যাতন মামলার কারণে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. সাখাওয়াত হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে গত বুধবার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এ ব্যাপারে অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেন গতকাল রাতে  জানান, এক বছর আগে আমি আমার স্ত্রী ফারজানা শারমীনকে ডিভোর্স দিই। সেটা ছিল ডিসেম্বর মাসে। জানুয়ারিতে আমার প্রাক্তন স্ত্রী আমার বিরুদ্ধে নারী নির্যাতন আইনে ও যৌতুক বিরোধী আইনে দুটি মামলা করেন। এছাড়া ডিভোর্স বাতিলের জন্য একটি মামলা করেন যা আদালতে খারিজ হয়ে যায়। ডিভোর্স কার্যকর হওয়ার পর তা গোপন করে আমার স্ত্রী পরিচয় দিয়ে তিনি আরো একটি মামলা করেন। বিজ্ঞ আদালতের প্রতি সম্মান দেখিয়ে আমি ১৩ ফেব্রুয়ারি আদালতে হাজির হয়ে জামিন নিয়েছি। কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা যায়, সাখাওয়াত হোসেনের স্ত্রী ফারজানা তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১() ধারায় ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল২ একটি পিটিশন মামলা (নং/২০১৭) ও যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত১৪ তে সিআর মামলা (নং৭৫০/২০১৬) মামলা দায়ের করেন। এছাড়া মুখ্য মহানগর হাকিম আদালতে ৪৯৪ ও ৫০৬ দণ্ডবিধিতে একটি সিআর মামলা (নং২২/২০১৭) এবং জেলা ও দায়রা জজ আদালতে চতুর্থ মামলাটি দায়ের করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১() ধারা অনুযায়ী দায়ের করা পিটিশন মামলায় (০৪/২০১৭) সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু হওয়ার পর জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী জামিনপ্রাপ্ত কর্মকর্তা কারাগারে আটক (কটপণভ ধর্ভম ডর্ল্রমঢহ) মর্মে গণ্য হবেন বিধায় তাকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা সমীচীন। তাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস মেমোরেন্ডাম অনুযায়ী পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. সাখাওয়াত হোসেনকে চাকুরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। বরখাস্তকালীন সময়ে তিনি পুলিশ অধিদফতরে সংযুক্ত থাকবেন।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply