কুবিতে ১ম বর্ষের ভর্তি আবেদন শুরু আজ

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: সেপ্টেম্বর ১, ২০১৮)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে শনিবার (১ সেপ্টেম্বর)। আবেদন প্রক্রিয়া চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ০৯ ও ১০ নভেম্বর। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২০১৫ বা ২০১৬ সালে মাধ্যমিক বা সমমান এবং ২০১৭ বা ২০১৮ সালে উচ্চমাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করতে পারবেন। বিজ্ঞান অনুষদের বিষয়গুলোতে ভর্তির জন্য আবেদন করতে চাইলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উভয় পরীক্ষায় জিপিএ ৬.৫০ (চতুর্থ বিষয়সহ) থাকতে হবে। কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের জন্য জিপিএ ৬.০০ এবং ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য জিপিএ ৬.০০ থাকতে হবে। এ বছর বিশ্ববিদ্যালয়টিতে ৬টি অনুষদের অধীনে ৩টি ইউনিটে ভর্তি পরীক্ষার মাধ্যমে ১৯টি বিভাগে মোট ১০৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।
টেলিটক প্রিপেইড মোবাইল ফোনের মাধ্যমে আবেদন করা যাবে। আবেদন ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটwww.cou.ac.bd থেকে জানা যাবে। এছাড়াও হেল্পলাইন নম্বরের (০১৫৫৭ ৩৩০৩৮১-৮২) মাধ্যমেও ভর্তি অআবেদন সংশ্লিষ্ট সব ধরণের তথ্য পাওয়া যাবে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password