বাংলাদেশ, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০১৯ ইং, ১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ।

জলাবদ্ধতার অভিশাপ থেকে মুক্তির সুফল আসছে-আবদুচ ছালাম

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃ খনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন’ প্রকল্পের আওতায় নগরী বিভিন্ন স্থানে এলাকাবাসীর সাথে ধারাবাহিকভাবে মতবিনিময় করছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার বিকালে চান্দগাঁও ওয়ার্ডের টেকবাজার পুল, গাবতলা, মালির বাড়ি, রিয়াজউদ্দিন উকিল বাড়ি, নুরুল হক কন্ট্রাক্টর বাড়ি, চান্দের বাড়ি, আফজাল মাঝির বাড়ি আয়োজিত এলাকাবাসীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম। এসময় তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের কাজ সবেমাত্র শুরু করা হয়েছে। এখনো এক শতাংশ কাজও শেষ হয়নি। অথচ কয়েকটি এলাকায় ইতিমধ্যে সুফল পেতে শুরু করেছে। এলাকাবাসী আমাদের এসব সুফলের কথা জানাচ্ছেন। আর কিছুদিন পর বড় বড় কাজে হাত দেওয়া হবে। তখন এলাকাবাসী প্রকল্পের প্রকৃত সুফল পেতে শুরু করবে।
সিডিএ চেয়ারম্যান বলেন, এই জলাবদ্ধতাকে পুঁজি করে অনেকে অনেক রাজনীতি করেছে। কিন্তু কেউ এ অভিশাপ থেকে চট্টগ্রামবাসীকে রেহাই দেওয়ার কোনো উদ্যোগ নেয়নি। আমি সিডিএর দায়িত্ব নেওয়ার পর চট্টগ্রামবাসীর দু:খ মন থেকে অনুভব করে প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি তুলে ধরি। জননেত্রী চট্টগ্রামের মানুষের জন্য সবচেয়ে বড় প্রকল্পের অনুমোদন দিয়েছেন। প্রকল্পের কাজ শেষ হলে সারা বিশে^র মানুষ, আরেক নতুন চট্টগ্রাম দেখবে।
তিনি আরো বলেন, আমি প্রতিটি ওয়ার্ডে প্রতিটি এলাকায় হাজির হচ্ছি দুটি আবেদন নিয়ে। একটি হচ্ছে জলাবদ্ধতা মুক্ত নগরী গড়তে আপনাদেন সচেতন হতে হবে। আরেকটি হচ্ছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। বাংলাদেশ আওয়ামীলীগ যদি আগামীতে সরকার গঠন করতে পারে তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সুখী, সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়া সম্ভব হবে। তাই আগামী নির্বাচনে দলমত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী ভিশন ২০২১ বাস্তবায়নে কাজ করতে হবে।
চান্দগাঁও ইউনিট আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর ছালামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চান্দগাঁও থানা আওয়ামী লীগের আহবায়ক নুরুল ইসলাম, নুর মোহাম্মদ নরু, মোজাহেরুল হক চৌধুরী, মুহাম্মদ ইসহাক, ইব্রাহিম ভুট্টো ও হারুনুর রশিদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আলী আকবর, সরওয়ার খান, শঞীদুল আযম আহাদ, সিরাজুল ইসলাম সওদাগর, মুহাম্মদ খোকন, মেজবাহ মাইনু, শওকত আকবর রাশেদ, লিয়াকত চৌধুরী, কোরআন তেলাওয়াত করেন হাফেজ সাহাবুদ্দিন প্রমুখ।

আরো খবর

Leave a Reply