সাংবাদিক সুবর্ণা হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের ফাঁসি দাবী চট্টগ্রামে

  প্রিন্ট
(Last Updated On: আগস্ট ৩০, ২০১৮)

সত্য বললেই বিপদ আর লিখলেই মহাবিপদ।সাংবাদিকেরা প্রতিনিয়ত সে মহাবিপদের মধ্য দিনযাপন করে থাকেন। ঘরে বাইরে সাংবাদিকেরা অনিরাপদ।রাষ্ট্র, সমাজ ও মানুষের কল্যাণে যারা প্রতিনিয়ত কাজ করেন তাদের  নিরাপত্তা দেয়া রাষ্ট্রযন্ত্রের উচিত।সূবর্ণা আকতার নদীকে রাতে নিজ ঘরে শিশু সন্তানের সামনে দুষ্কৃতকারীরা কুপিয়ে নির্মমভাবে হত্যা করেছে।এই হত্যা মেনে নেয়া যায় না।হত্যাকারীদের ফাঁসি দিতে হবে। কোন পরিবারের কোন সাংবাদিক যদি হত্যার শিকার হয় তাহলে ওই পরিবার যাতে অর্থকষ্টে না পড়েন সেদিকে আমাদের ভাবতে হবে।ওই পরিবারকে আর্থিকভাবে সবল করে দিয়ে মামলা চালানো ও পড়ালেখার ব্যবস্হা করে দিতে হবে।তখন ঘাতকেরা বুঝবে সাংবাদিক হত্যার শিকার হলেও তারা মুষড়ে পড়বে না বরং ইতিহাস হয়ে ওঠে দাঁড়াবে।তখন সত্য লিখতে ও সৎ সাংবাদিকতা পেশা আরো মজবুত হবে। এই বিষয়গুলো আমাদের ভাবতে হবে ও সচেতনতা বাড়াতে হবে।নারী সাংবাদিক সুবর্ণা আকতার নদী হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের ফাঁসি দাবীতে  চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাব আয়োজিত সভায় আলোচকগণ এসব কথা বলেন।

নারী সাংবাদিক সুবর্ণা হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের ফাঁসি দাবী জানিয়েছে চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাব । বুধবার সন্ধ্যায় এসএনএন২৪.কম অফিসে চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাব প্রতিবাদ সভার আয়োজন করেন। এই সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও www.banglapostbd.com সম্পাদক এম. আলী হোসেন।নিউজ৭১অনলাইন.কম সম্পাদক ইসলাম রবি সভাটি সঞ্চালণ করেন।সভাটি পবিত্র কোরাআন তেলওয়াতের মাধ্যমে শুরু হয় ও  সুবর্ণার আত্মার মাগফেরাত কামনায় মুনাজাতের মধ্য দিয়ে সমাপ্তি হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, লেখক মাহমুদুল হক আনছারী, আইটি ব্যাক্তিত্ব হেলাল উদ্দিন, পারভেজ খান, নুরুল হুদা, খোরশেদ আলম সোহেল সোহেল, মোঃ সাদি ও পলাশ কান্তি।

সুবর্ণা বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘আনন্দ টিভি’র পাবনা প্রতিনিধি এবং অনলাইন  নিউজ পোর্টাল দৈনিক জাগ্রত বাংলার সম্পাদক ও প্রকাশক ছিলেন। তিনি জেলার আটঘরিয়া উপজেলার একদন্ত গ্রামের মৃত আইয়ুব আলীর  মেয়ে। তার ৬ বছরের একটি শিশু কন্যা সন্তান রয়েছে।                                                                                                                                                                                                                                   প্রসঙ্গত মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে পাবনা প্রেসক্লাব সড়ক সংলগ্ন তার অফিসে কাজ শেষে বাসায় ফেরার পথে বাসার সামনে আগে থেকে ওত পেতে থাকা দুর্বৃত্তরা  নদীর পেটে, মাথা ও ঘাড়ে অতর্কিতভাবে ধারালো অস্ত্র দিয়ে কুঁপিয়ে হত্যা করে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password