বাংলাদেশ, শনিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ।

ফ্রান্সে ছুরিকাঘাতে নিহত ২

ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি শহরতলীতে এক ব্যক্তি ছুরিকাঘাতে ২ জনকে হত্যা করেছে। এ ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছে আরো একজন। পরে পুলিশ ওই ব্যক্তিটিকে গুলি করে হত্যা করে।

ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, নিহতরা ওই ব্যক্তিটির মা ও বোন এবং তারা এটি কোনো পারিবারিক ঝগড়ার জের কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (২৩ আগস্ট) সকালে প্যারিসের ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ত্রাপ এলাকায় এ ঘটনা ঘটে। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) একটি বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে।

বিএফএম টিভিতে বলা হয়েছে, হামলাকারী ব্যক্তি ‘আল্লাহু আকবর’ বলে চীৎকার করেছিল। তবে পুলিশ এ খবর তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি।

হামলার কারণ কি এবং হামলাকারীর পরিচয় সম্পর্কেও এখনো কিছু জানা যায়নি। এসব বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আরেক কর্মকর্তা।

প্যারিসের ত্রাপ অপরাধ চক্রগুলোর সহিংসতাপ্রবণ এলাকা এবং সেখানে বাস করে মূলত দরিদ্ররা। নিরাপত্তা সূত্র উদ্ধৃত করে আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপি জানায়, এলাকাটি থেকে ৫০ জন যুবক ইতোমধ্যে আইএস-এর পক্ষে সিরিয়া এবং ইরাকে যুদ্ধ করতে গেছে বলে সন্দেহ করা হচ্ছে।

প্যারিসে ২০১৫ সালের সন্ত্রাসী হামলার পর থেকেই ফ্রান্স সবসময় জিহাদি হামলার জন্য সতর্কাবস্থায় রয়েছে।

আরো খবর

Leave a Reply