ঈদ ফ্যাশনে তারুণ্যের উচ্ছাস

  প্রিন্ট
(Last Updated On: আগস্ট ১৯, ২০১৮)

আকাশ ইকবাল
ফ্যাশন বদলায়। সময়ের সাথে তাল রেখে পোশাকে আসে পরিবর্তন। বদলে যেতে থাকে চুল কাটার ধরন, পোষাক, মেকাপ ইত্যাদি। কালের সাথে তাল মিলিয়ে ফ্যাশনের এই বিবর্তন, সুপরিবর্তন আর সত্যায়নের ফলে আদি থেকে আমরা এখন আধুনিক। তবে সৃজনশীল প্রকাশে কালের নিয়মে পৃথিবী প্রতিদিনই সময়োত্তীর্ণ চিরসবুজ। প্রত্যেক সময়েই ফ্যাশন ধরন রূপান্তরিত হয় তারুণ্যের ধ্যান-ধারণা ও আবেদনের ওপর নির্ভর করে। তারুণ্যের ফ্যাশনের মূলনীতি হচ্ছে সংযোজন ও বিয়োজন। ফ্যাশনে নতুনত্ব আনার লক্ষ্যে প্রতিনিয়ত ফ্যাশন ডিজাইনাররা পরিশ্রম করে যাচ্ছেন। বদলাচ্ছে আমাদের ফ্যাশন বিষয়ক চিন্তা চেতনা। বর্তমানে ফ্যাশনে বাংলার ঐতিহ্যের সাথে যুক্ত হচ্ছে নতুন নতুন আঙ্গিক। এদেশের পোশাক এখন দেশজ ও আন্তর্জাতিক উপকরণ আর নকশার মিশ্রণে পরিবেশিত হচ্ছে।
টপস-শার্ট আর জিনস প্যান্ট কিংবা সালোয়ার-কামিজ পোশাক যেমনই হোক, সেটা হতে হবে হালফ্যাশনের। এখনকার তরুণেরা অন্তত এ বিষয়ে আপস করতে চান না। পোশাকে তাই ধরা পড়ে বয়সের উচ্ছাস। তরুণরা নিজেদের চাহিদা অনুযায়ী মেজাজের পোশাক ঠিকই খুঁজে নেন। মাটি ছোঁয়া গাউন আর ন্যারো কাটের বা সোজা জিনস প্যান্ট যেন তারুণ্যেরই প্রকাশ।
ঈদ-উল-আযহা খুবই নিকটে। ঈদকে সামনে রেখে তরুণ তরুণীরা ব্যস্ত সময় পার করছেন। ঈদে তরুণীদের পাশাপাশি ফ্যাশনেবল থাকতে চায় তরুণরাও। তারুণ্যের ঈদে ফ্যাশনের অন্যতম অনুসঙ্গ হতে পারে শার্ট ও জিনস প্যান্ট। চোখে পোষাকের রঙের সাথে মিলিয়ে চশমা, হাতে পছন্দের ঘড়ি আর পায়ে হীল কিংবা সু। ঈদ উপলক্ষ্যে ফ্যাশন হাউস ও অনলাইন শপ গুলোতে নতুন নতুন কালেকশনের শার্ট ও প্যান্ট কিংবা সু পাওয়া যাচ্ছে। লাইট, ডিপ অথবা নেচারাল, যে কোন কালারেই আপনি বেঁছে নিতে পারবেন। ছবিতে মডেল হিসেবে আছে, কাজী জোহেব, আরফিন আরিফ, কাজী নয়ন, ফারজু, তারিন ও তিশা।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password