বিএনপি জাতীয় ঐক্য মঞ্চ তৈরির চেষ্টা করছে: মওদুদ

  প্রিন্ট
(Last Updated On: আগস্ট ১৪, ২০১৮)

বিএনপি জাতীয় ঐক্য মঞ্চ তৈরি করার চেষ্টা করছে। এ লক্ষ্যে সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা চলছে। আমরা ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে উৎখাত করব। তা না হলে আগামী প্রজন্ম আমাদের ক্ষমা করবে না।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী তরুণ দলের আয়োজনে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, প্রায় ১০ বছর হতে চলল অনির্বাচিত এই সরকারের। বিনা ভোটে নির্বাচিত হওয়ায় জনগণের কাছে কোনও দায়বদ্ধতা তাদের ছিল না। তার অনেক উদাহরণ রয়েছে। বাংলাদেশ ব্যাংক থেকে রিজার্ভ উধাও হয়ে গেলো। সোনা তামা হয়ে গেলো, পাথর ও কয়লা গায়েব হয়ে গেলো কিন্তু একজনও গ্রেপ্তার হলো না।

তিনি বলেন, নির্বাচনের আর মাত্র দুই থেকে তিন মাস সময় আছে। সরকারের পক্ষ থেকে যাই বলা হোক না কেন, এমন পরিস্থিতি সৃষ্টি হবে যে সরকার বিএনপির সঙ্গে সংলাপে বসতে বাধ্য হবে।

মওদুদ বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সেনাবাহিনী মোতায়েন করতে হবে। নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।

দুই পক্ষের জন্য দুই আইন চলছে উল্লেখ করে ব্যারিস্টার মওদুদ বলেন, মার্কিন রাষ্ট্রদূতের ওপর হামলা হলো, কেউ গ্রেপ্তার হলো না। এর দুটি কারণ থাকতে পারে। এক, তারা সরকারের মদদপুষ্ট মানুষ। আরেকটা হলো দুই পক্ষের জন্য দুই আইন। নিজেদের বেলায় প্রয়োগ হবে না। বিরোধী দলের নেতাকর্মীদের জন্য প্রয়োগ হবে।

মওদুদ বলেন, সদ্যসমাপ্ত সিটি করপোরেশন নির্বাচনে নতুন করে প্রমাণিত হয়েছে এ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না।

সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, আব্দুস সালাম, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানসহ অনেকে উপস্থিত ছিলেন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password