প্রধানমন্ত্রীর কাছে টেকনাফবাসী লেখকের খোলা চিঠি

  প্রিন্ট
(Last Updated On: আগস্ট ১১, ২০১৮)
মাননীয় প্রধানমন্ত্রী
মহোদয়, আমি একজন টেকনাফের বাসিন্দা। দেশের চলমান অবস্থা নিয়ে আপনার কাছে খোলা চিঠি লেখছি। আমাদের দেশের অধিকাংশ যুবক উচ্চশিক্ষা অর্জন করেও বেকার আর কিছু যুবক দেশে শিক্ষা প্রতিষ্ঠানের অভাবে ইচ্ছেমত প্রতিষ্ঠানে ভর্তি হতে না পারে বেকার অবশেষে তারা লিপ্ত হচ্ছে অবৈধ ব্যবসা, চোরাচালান, মাদক, সন্ত্রাস, চোর, ডাকাত, বখাটে আর তারা করছে ধর্ষণ, ইভটিজিং। তবে কিছু পরিবারের অসচেতনের কারণেও তা হচ্ছে।
অনেক শিক্ষার্থীর হাতের কাছে প্রতিষ্ঠান না থাকায় কেউবা শহরের বাহিরে কেউবা দেশের বাহিরে উচ্চশিক্ষা অর্জন  করতে যাচ্ছে যেখানে ব্যাচেলর জীবনে খারাপ পরিস্থিতির শিকার হচ্ছে। গ্রাম বা শহরে উন্নত চিকিৎসা করার জন্য উন্নত চিকিৎসা ব্যবস্থা না থাকায় কেউ বা গ্রামের বাহিরে শহরে, কেউ বা শহরের বাহিরে বিদেশে চিকিৎসা প্রয়োজন হয়। কিন্তু আর্থিক সমস্যা কারণে অসম্ভব হয়ে যায়।
এ দেশের সন্তানের প্রতিভা আবিষ্কার নেশা লেগে আছে। এ দেশের সন্তানরা প্রতিদিন নতুন নতুন কিছু আবিষ্কার নিয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু আর্থিক ও বিভিন্ন সমস্যারর কারণে অসক্ষম হচ্ছে। এই দেশে দেশপ্রেম নষ্ট হয়ে দুর্নীতিবাজ দেশে পরিণত হচ্ছে প্রতিহিংসা কারণে।
বাঙ্গালি প্রতিভা শক্তিতে পৃথিবী বিখ্যাত, তাই আমাদের তরুণ সমাজকে ধংস করার জন্য বিদেশিরা আমাদের কাছে মাদক প্রচার করে তরুন সমাজকে ধংসের ষড়যন্ত্র করছে। আমাদের দেশে চাহিদা পরিমাণ বাণিজ্য না থাকায় অনেক যুবক বেকার। তারা জীবিকা জন্য তাদের ষড়যন্ত্র পা দিয়ে মাদক ব্যবসা করছে। বর্তমানে দেশের অধিকাংশ মানুষ মাদক সেবন করছেন, এইভাবে আর ৫ বছর থাকলে দেশের ১০০% লোকের হুমকি সম্মুখীন হতে পারে।
দেশের দক্ষিণে রোহিঙ্গা অনুপ্রবেশ করায় সাংকেতিক ও সৌন্দর্য নষ্ট করে বিভিন্ন অনৈতিক কর্মকান্ডে লিপ্ত হচ্ছে। আর সেই রোহিঙ্গারা দেশে অনুপ্রবেশ করেছে বিভিন্ন অবৈধ চোরাচালান ব্যবসাও  মাদক ।
আমি একজন স্ক্রিপ্ট লেখক। আমি আমার ১৪ বছর বয়স থেকে দেশের বিভিন্ন সমস্যা স্ক্রিপ্ট লিখছি। সমস্যা গুলো মানুষের সামনে তুলে ধরে মানুষের ভুল ভঙ্গ করার সব ধরনের প্রচেষ্টা করেছি। দেশের দুর্নীতি মুক্ত, বিদেশের ষড়যন্ত্র থেকে দেশকে রক্ষা, আইনশৃঙ্খলা বাহিনীর আসল কর্ম, বেকারদের জীবিকা, সুশিক্ষা ব্যবস্থা, উন্নত চিকিৎসা ব্যবস্থা, নতুন নতুন কিছু আবিষ্কারে চিন্তা-ভাবনা ও মানুষের মনে দেশপ্রেম জাগিয়ে স্ক্রিপ্ট লেখার প্রচেষ্টা করছি। ইনশা আল্লাহ আমার স্ক্রিপ্ট থেকে মানুষ আসল শিক্ষা অর্জন করবে।
মহোদয়, আমি আমার স্ক্রিপ্টের মাধ্যমে সমস্যার সমধানে প্রচেষ্টা করছি। দয়া করে আমাকে একটা সুযোগ দিন, আমি আমার স্ক্রিপ্ট মাধ্যমে দেশ এবং দেশের মানুষের জন্য কিছু করতে পারি।
                                                                                                                                                                           মেজসাহ তাহমিদ
                                                                                                                                                  ২ নং ওয়ার্ড, টেকনাফ পৌরসভা, কক্সবাজার।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password