সারাদেশে ৭৬৮৭১টি যানবাহনের বিরুদ্ধে পুলিশের ব্যবস্থা

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: আগস্ট ৯, ২০১৮)

সারাদেশে চলমান ট্রাফিক সপ্তাহের চতুর্থ দিন শেষে ৭৬ হাজার ৮৭১টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা এবং ২২ হাজার ৩৯৮ চালকের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

বুধবার সকাল ৭টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ডিএমপি’র ট্রাফিক বিভাগ অভিযান পরিচালনা করে এসব মামলা করে। পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছে।

সোহেল রানা বলেন, চলমান ট্রাফিক সপ্তাহের চতুর্থ দিন শেষে সারাদেশে ৭৬ হাজার ৮৭১টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে ২ কোটি ৫১ লাখ ৯৫ হাজার ৬৪৮ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও সারাদেশে ২২ হাজার ৩৯৮ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে পুলিশ।

সারাদেশ থেকে ফিটনেসবিহীন ২ হাজার ৩৭০টি গাড়িও আটক করা হয়েছে বলে জানান সোহেল রানা।

রাজধানীতে ট্রাফিক সপ্তাহের চতুর্থ দিনে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৪ হাজার ৬০৭টি মামলা করেছে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। আটক করা হয়েছে ৭৯টি মোটরসাইকেল।

ট্রাফিক বিভাগ সূত্রে জানানো হয়, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৩৮৪টি, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ৬৪টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ৮টি ও মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য ২৫টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এছাড়াও ড্রাইভিং লাইসেন্স না থাকায় এক হাজার ৩৫৭টি, ফিটনেস না থাকার কারণে ১৭৪টি গাড়ি, ট্রাফিক আইন অমান্য করার কারণে ২ হাজার ৪৪৮টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ৫১ ভিডিও এবং ১৭টি সরাসরি মামলা দেয়া হয়েছে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password