২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:০২/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৭:০২ অপরাহ্ণ

কুড়িগ্রামের রাজারহাটে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী

     

কুড়িগ্রাম প্রতিনিধি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের উদ্দেশ্যে,সকল পিতামাতা,অভিভাবক এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক বা কলেজ ইউনিভার্সিটির শিক্ষকগণ কে অনুরোধ করে বলেন,কোন ধরনের সন্ত্রাস বা মাদকের সাথে কোন শিক্ষার্থী যেন লিপ্ত না হয় । বাংলাদেশে প্রযুক্তির নানা উন্নয়ন বিষয় তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রযুক্তির ব্যবহার করে জীবনকে সুন্দর করা,দেশের সেবা করা,শিক্ষার্থীদের লেখাপড়ার কাজে ব্যবহার করে এবং বাংলাদেশ আন্তর্জাতিক পর্যায়ে মর্জাদার সাথে প্রতিষ্ঠিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
গত রবিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার নাজিমখাঁন ইউনিয়ন পরিষদে অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটির উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন,“মোবাইল আমরা সকলের হাতে পৌঁছে দিয়েছি,আগে একটি মোবাইল ফোন এক লক্ষ ত্রিশ হাজার টাকা ছিল,ফোন করলে দশ টাকা মিনিট,ধরলেও দশ টাকা মিনিট ছিল”।
তিনি আরো বলেন,“সোস্যাল মিডিয়া ব্যবহার করে নানা ধরনের অপপ্রচার চালিয়ে দেশের ভিতর একটা অশান্ত পরিবেশ সৃষ্টির চেষ্টা চালাচ্ছে ,সেখানে আমরা বলব কোন গুজবে কান দিবেন না”। ইন্টারনেট, ফেসবুক ,ইউটিউব আজেবাজে ও নোংরা কাজে ব্যবহার না করে তিনি মানুষকে ভালো কাজে ব্যবহারের পরামর্শ দেন।
নাজিমখান ইউনিয়ন পরিষদে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন,রাজারহাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুস সালাম চাষী ও রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী মোছাঃ নুজাত তাবাস্সুম ধ্রুব প্রধানমন্ত্রীর সাথে সরাসরি কথা বলেন। এসময় কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম,কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি মঞ্জু মন্ডল,উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ,রাশেদুল হক প্রধান,থানা অফিসার ইনচার্জ মোখলেসুর রহমান সহ জেলা ও উপজেলার বিভিন্ন স্তরের সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ,সাংবাদিক,জনপ্রতিনিধি সহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্পের আওতায় কুড়িগ্রামের রাজারহাট উপজেলার নাজিমখাঁন ই্উনিয়ন ,গাজীপুর জেলার গাজীপুর সদর উপজেলার হাসন,নেত্রকোনা জেলার নেত্রকোনা সদরের সিংহের বাংলা,নীলফামারীর ডিমলা উপজেলার ডিমলা,নারায়নগঞ্জের কুলশ্রী ,বগুড়া জেলার ধুনট উপজেলার চিকাশি,পটুয়াখালী জেলার ধুমকি উপজেলার লেবুখালী,চাঁদপুর জেলার মতলব উপজেলার উপাদী দক্ষিণ,হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার বল্লা এবং রাজশাহী জেলার চাঘাট উপজেলার সারদহ ইউনিয়ন পরিষদের সাথে একযোগে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

শেয়ার করুনঃ

Leave a Reply