হজযাত্রী সংকট:দুইটি ফ্লাইট বাতিল

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: আগস্ট ১, ২০১৮)

পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আরো দুইটি ফ্লাইট বাতিল করা হয়েছে।  বুধবার বিকেলে ও রাতে হজের এই বিশেষ ফ্লাইট দুটি ঢাকা ছেড়ে যাওয়ার কথা ছিল।  এ নিয়ে এ বছর যাত্রী সংকটে মোট ৫টি ফ্লাইট বাতিল করল বিমান কর্তৃপক্ষ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ পরিবর্তন ডটকমকে বলেন, ‘পর্যাপ্ত হজ যাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর আজকের (০১-০৮-২০১৮) ২টি হজ ফ্লাইট বিজি৩০৫৯ ডিপার্চার বিকেল ৫টা ৫৫ মিনিট এবং বিজি ৫০৫৯ রাত ৯টা ৫৫ মিনিট বাতিল করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘বিমানের এখনও ৬০০০ হজ টিকিট অবিক্রিত রয়েছে।  তাই হজ এজেন্সিগুলোকে দ্রুত টিকিট ক্রয়ের জন্য বলছি। ‘

এর আগে গত ২৭ জুলাই পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় দুটি হজ ফ্লাইট (বিজি-১০৪৫ ও বিজি-৭০৪৫) ও গতকাল মঙ্গলবার একটি ফ্লাইট (বিজি-৩০৫৭) বাতিল ঘোষণা করেছিল বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ।

জানা গেছে, বাংলাদেশ থেকে এ বছর ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন পবিত্র হজব্রত পালনে সৌদি আরব যাচ্ছেন।  রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৬৩ হাজার ৫৯৯ যাত্রী বহন করবে।  আর সৌদি এয়ারলাইন্স বাকি অর্ধেক যাত্রী পরিবহন করবে।

গত ১৪ জুলাই থেকে শুরু হয়ে ১৫ আগস্ট পর্যন্ত বাংলাদেশ বিমানের মোট ১৮৭টি ফ্লাইট সৌদি আরবে যাওয়ার কথা (ডেডিকেটেড-১৫৫ এবং শিডিউল-৩২) রয়েছে।

এদিকে, বিমানের তথ্যমতে, বাংলাদেশ থেকে গত ১৪ জুলাই থেকে বুধবার সকাল আটটা পর্যন্ত ৭৬ হাজার ৬৬ জন সৌদি আরবে পৌঁছেছেন।  এর মধ্যে বিমান ৪০ হাজার ২২৩ জন ও সৌদি এয়ারলাইন্স ৩৫ হাজার ৮৪৩ জনকে বহন করেছে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password