২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৮:২৭/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৮:২৭ পূর্বাহ্ণ

হৃৎপিণ্ডে সমস্যা নিয়ে হাসপাতালে নওয়াজ শরিফ

     

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। হৃৎপিণ্ডে সমস্যা দেখা দেওয়ায় রবিবার তাকে ইসলামাবাদের পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (পিমস) হাসপাতালে ভর্তি করা হয়। তার জন্য পাঁচ চিকিৎসকের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। খবর আল জাজিরার।
খবরে বলা হয়, দুর্নীতির দায়ে ১০ বছরের কারাদণ্ড ভোগ করছেন অযোগ্য ঘোষিত নওয়াজ শরিফ। গত ১৩ জুলাই থেকে পাঞ্জাবের রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে রয়েছেন।
গত সপ্তাহেই জানা গিয়েছে শরিফের কিডনিতে সমস্যা রয়েছে। চিকিৎসকরা জেল কর্তৃপক্ষকে জানিয়েছিলেন, শরিফের দু’টি হাতে সারাক্ষণ ব্যথা হচ্ছে। শরীরে স্বাভাবিক রক্ত সঞ্চালন না হওয়ার কারণেই শরিফের এরকম সমস্যা হচ্ছে।
এছাড়া তার রক্তে স্বাভাবিকের থেকে ৫০ শতাংশ বেশি ইউরিয়া রয়েছে। এর ফলে তার কিডনির বড় সমস্যা হতে পারে, এমন সম্ভাবনায় চিকিৎসকরা তাকে হাসপাতালে স্থানান্তর করার পরামর্শ দেন।
পাঞ্জাব প্রদেশের এক মন্ত্রী শওকত জাভেদ স্থানীয় গণমাধ্যমকে বলেন যে, শরিফ তার বুকে ব্যথা অনুভব করছিলেন। এছাড়া একটি ইলেক্ট্রোকার্ডিয়াম (ইসিজি) তার  হৃৎস্পন্দন অনিয়মিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।
জাভেড পিটিভি’কে বলেন, তিনি কতদিন হাসপাতালে থাকবেন তা চিকিৎসকদের ওপর নির্ভর করে। এছাড়া শরিফের দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) টুইটারে লিখেছে,  ব্যক্তিগত চিকিৎসকের সঙ্গে আলাপ করেই হাসপাতালে যেতে রাজি হয়েছেন নওয়াজ।
এদিকে পিমস’র এক মুখপাত্র ওয়াসিম খোয়াজা জানান, শরিফকে হাসপাতালের ‘কার্ডিয়াক সেন্টারে’ চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থা বর্তমানে আশংকামুক্ত রয়েছে।
খোয়াজা জানিয়েছেন, শরিফের নিরাপত্তার জন্য হাসপাতালের চারপাশে অতিরিক্ত পুলিশ ও আধা-সামরিক সেনা মোতায়েন করা হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply