আক্রমণ করলেই গুলি

  প্রিন্ট
(Last Updated On: জুলাই ২৮, ২০১৮)

বেনাপোল প্রতিনিধি

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যদের ওপর আক্রমণ করলে আত্মরক্ষায় তারা গুলি করতে বাধ্য হবে বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার বিকেলে ২১ বিজিবি ব্যাটালিয়নে পাঠানো এক সতর্কবার্তায় এ হুঁশিয়ারি দেওয়া হয়। এর আগে মঙ্গলবার (২৪ জুলাই) ২১ বিজিবি ব্যাটালিয়ন ও ৬৪ বিএসএফ ব্যাটালিয়নের মধ্যে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়। বৈঠকে এ ধরনের সিদ্ধান্তের কথা বিএসএফ জানিয়েছে বলে সতর্কবার্তায় উল্লেখ করা হয়েছে।
বিজিবি সূত্র জানায়, মঙ্গলবার ২১ বিজিবি ব্যাটালিয়ন ও ৬৪ বিএসএফ ব্যাটালিয়নের মধ্যে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়। সেখানে বিএসএফ গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, কিছু দুষ্কৃতিকারী কর্তৃক অগ্রভুলোট সীমান্তে বিএসএফ সদস্যদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হলে বিএসএফ কর্তৃক গুলি বর্ষণ করা হতে পারে বলে সতর্ক করা হয়।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র খুলনা-২১ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সোহেল আহম্মদ স্থানীয় জনসাধারণের সহায়তা কামনা করে বলেন, বিওপি ক্যাম্প এলাকা সমূহে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে এ বিষয়ে মতবিনিময় সভা করা হয়েছে। সেখানে গরু আনার জন্য বাংলাদেশ থেকে যেন কোনো ব্যক্তি সীমান্ত অতিক্রম না করে সে ব্যাপারে সতর্ক করা হয়েছে। এছাড়া অতি প্রয়োজন ছাড়া রাত ১০টার পর সীমান্তের শূন্যরেখা বরাবর চলাচলে সাবধানতা অবলম্বন করতে বলা হয়।

 

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password