২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:৫৪/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ২:৫৪ পূর্বাহ্ণ

দক্ষিণ আফ্রিকায় বন্দুকধারীদের গুলিতে নিহত ১১

     

দক্ষিণ আফ্রিকায় বন্দুকধারীদের গুলিতে ১১ জন ট্যাক্সি ড্রাইভার নিহত হয়েছেন। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন। সহকর্মীর শেষকৃত্য শেষে ফেরার পথে এ ঘটনা ঘটে। রবিবার কোয়া-জুলু নাটাল পুলিশের একজন মুখপাত্র এ খবর নিশ্চিত করেছে। খবর ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের।

ওই ট্যাক্সি চালকরা গৌটেঙ্গ ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সদস্য বলে জানা গেছে। তারা শেষকৃত্য থেকে একটি মিনিবাস ট্যাক্সিতে করে ফেরার পথে অজ্ঞাতনামা বন্দুকধারীরা তাদের গাড়ি লক্ষ্য করে হামলা চালায়।

কোয়া-জুলু নাটালের মুখপাত্র জে নেইকার বলেছেন, গতকাল শনিবার রাত ৮টার দিকে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ওই গাড়ির ওপর চোরাগোপ্তা হামলা চালানো হয়েছে। এ ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। আর চারজন গুরুতর আহত হয়েছেন। তাদের এখন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি বলেন, আমরা যতদূর জেনেছি তারা গৌটেঙ্গ ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সদস্য। এই এলাকায় ট্যাক্সি সম্পর্কিত সহিংসতার পরিমাণ বেড়ে গেছে। কিন্তু এই হামলার পেছনে কারা রয়েছে সেটি খুঁজে বের করতে তদন্ত করা হচ্ছে।

দক্ষিণ আফ্রিকায় মিনিবাস ট্যাক্সি খুব জনপ্রিয় বাহন। তাই লাভজনক রুটের আধিপত্য নিয়ে প্রতিদ্বন্দ্বী গ্রুপগুলো প্রায়ই সহিংসতায় জড়িয়ে পড়ে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply