২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৫:৩৬/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৫:৩৬ অপরাহ্ণ

বিশেষ পরিকল্পনা নিয়ে কাজ করছে – প্রধানমন্ত্রী

     

সাংবাদিক কলাম লেখক
চলতি বছরের শেষের দিকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে বলে ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) নতুন রাষ্ট্রদূতকে আশ্বাস্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘বাংলাদেশের ক্ষমতা ক্যান্টনমেন্টে অবরুদ্ধ থাকার সময় জনগণের গণতান্ত্রিক অধিকারের সুরক্ষায় আন্দোলন করেছে আওয়ামী লীগ।
গত বৃহস্পতিবার (৫ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে ইইউর নতুন রাষ্ট্রদূত রেন্সজে তিরিঙ্ক সাক্ষাৎ করতে আসেন। এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘সরকার আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ পরিকল্পনা নিয়ে কাজ করছে এবং পূর্ব নির্ধারিত লক্ষ্যেই সব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে। ’
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের কাছে এসব তথ্য তুলে ধরেন। বৈঠকে স্বচ্ছ ব্যালট বাক্সের ব্যবস্থা ও ছবিসহ ভোটার তালিকা তৈরি করতে সহায়তার জন্য ইইউকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।
রোহিঙ্গা ইস্যু নিয়েও রেন্সজে তিরিঙ্ক ও শেখ হাসিনার মধ্যে আলোচনা হয়েছে। বাংলাদেশের অর্থনীতিতে রোহিঙ্গা শরণার্থী বিরাট বোঝা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গারা দেশের অর্থনীতিতে বিরাট বোঝার সৃাষ্টি করছে। তবে তাদের নিরাপদ আশ্রয়, খাদ্য ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি নিষ্ঠার সঙ্গে কাজ করছে।
তিনি বলেন, বিপুল সংখ্যক রোহিঙ্গা স্থানীয় জনসাধারণের চাষের জমি দখল করেছে। এতে স্থানীয়দের অর্থনৈতিক সমস্যার সৃষ্টি হয়েছে।

শেয়ার করুনঃ

Leave a Reply