বাংলাদেশ, বৃহস্পতিবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ।

বাজালিয়া সমিতির কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান 

 

চট্টগ্রাম শহরে কর্মরত /বসবাসরত সাতকানিয়া উপজেলার বাজালিয়ার অধিবাসীদের সংগঠন বাজালিয়া সমিতি চট্টগ্রাম এর আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান স্থানীয় শেরে বাংলা উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এডভোকেট মো: নাছির উদ্দিনের সভাপতিত্বে সর্ব প্রথম আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক আকতার কামাল চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে বাজালিয়ার অধিবাসীদের বহু আকাঙ্ক্ষিত সাঙ্গু নদীতে স্পার নির্মানের জন্য এম,পি’র প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। একই সঙ্গে ‘বাজালিয়ার ক্যান্সার’ নামে খ্যাত হাঙ্গর খালের ছদাহা অংশে স্থায়ী বাঁধ নির্মান পূর্বক এর গতিপথ আগের পথে ফিরিয়ে নেয়ার আহবান জানান।
পানির বিশাল আধার মাহালিয়ার ডেবা সম্পূর্ণরূপে ভরাট হয়ে যাওয়ায় বর্তমানে অল্প বৃষ্টিতেই শত শত একর কৃষি জমি,মানুষের বাড়িঘর, রাস্তাঘাট সম্পূর্ণভাবে তলিয়ে যাচ্ছে। মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা  নজরুল ইসলাম চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, একটি শিক্ষিত জাতি ছাড়া কখনো একটি জাতি কাংখীত উন্নয়নের সোপান রচনা করতে পারেনা। তাই উন্নত জাতি মানে শিক্ষিত জাতি। তিনি আরো বলেন, সন্তানকে সুশিক্ষিত করতে মায়ের ভূমিকা সর্বাগ্রে। তাই কৃতি শিক্ষার্থীদের সম্মাননার পাশাপাশি তাদের ম’দেরও সম্মাননা জানানো উচিত। সাঙ্গু নদীতে স্পার নির্মাণ প্রসংগে তিনি বলেন, তাঁর নিজস্ব প্রচেষ্টা এবং একজন সাংসদ হিসেবে এলাকার প্রতি আন্তরিকতা ও দায়িত্ববোধ থেকেই এই এলাকায় বিশাল অংকের টাকা ব্যয়ে স্পার নির্মান করা সম্ভব হয়েছে। নদী ভাঙ্গন রোধ হওয়ার কারনে যার সুফল ইতোমধ্যেই বাজালিয়ার মানুষ পেতে শুরু করেছে। হাঙ্গর খালে স্থায়ী বাঁধ নির্মাণের ব্যাপারে তিনি আশ্বস্থ করে বলেন, বাজালিয়া এবং পুরানগরের চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে যেন তাঁর কাছে অবিলম্বে একটি প্রজেক্ট উত্তাপন করা হয়। তাছাড়া কৃতি শিক্ষার্থীদের সম্মাননা জানানোর জন্য তিনি বাজালিয়া সমিতি চট্টগ্রাম-এর সকল সদস্য/সদস্যা ও কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান। এই সমিতির যেকোনো কর্মকান্ডে সর্বাত্মক সহযোগীতারও প্রতিশ্রুতি ব্যক্ত করেন। আকতার কামাল চৌধুরী সঞ্চালিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন শেরে বাংলা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি লায়ন জাফর উল্লাহ চৌধুরী, জেলা হিসাব রক্ষন কর্মকর্তা সাইফুদ্দিন খালেদ চৌধুরী, বাজালিয়ার সাবেক চেয়ারম্যান রফিক আহামদ চৌধুরী, জেলা অডিট সুপার শাদত আলী চৌধুরী, বাজালিয়া ইউ,পি চেয়ারম্যান তাপস কান্তি দত্ত, এফ,জি ডেভলাপমেন্ট লি: এর ম্যানেজিং ডাইরেক্টর লায়ন শহীদুল্লাহ চৌধুরী, দ্হোাজারী ইউনিয়নের সাবেক সমিতির সহ-সভাপতি এডভোকেট রামপদ কায়স্থগীর, সহকারী কমিশনার(ট্যাক্স) ও সমিতির আইন বিষয়ক সম্পাদক একেএম শামশুল আলম, আইটি বিষয়ক সম্পাদক এডভোকেট শোয়েব আলী চৌধুরী, নির্বাহী সদস্য তুষার কান্তি বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন চৌধুরী মহসীন,দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল-নোমান, শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সজল কান্তি দাশ, দোহাজারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নোমান বেগ,চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক মো: সেলিম উদ্দিন,সমিতির উপদেষ্টা মো: শাহআলম,সালাহ উদ্দিন শাহ্রিয়ার চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক দোলন দাশ, ডাক্তার রায়হান সিদ্দিকী, মো: লোকমান হাকিম, মো: ইউনুছ নূরী প্রমুখ।
সংবর্ধিত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে মো: আল-জায়েদ চৌধুরী ও মাইশা আলম। শেষে বিপুল সখ্যক শিক্ষার্থী,অভিভাবক, শিক্ষক সহ এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে অত্যন্ত আনন্দঘন ও উৎসব মূখর পরিবেশে প্রধান অতিথি কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট,নগদ অর্থ ও সার্টিফিকেট বিতরণ করেন।

আরো খবর

Leave a Reply