হারাম মসজিদ থেকে লাফিয়ে পড়ে বাংলাদেশির আত্মহত্যা

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: জুন ১৭, ২০১৮)

মাত্র এক সপ্তাহের ব্যবধানে পবিত্র কাবা শরিফের পার্শ্ববর্তী গ্র্যান্ড মসজিদ (হারাম মসজিদ) থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন এক বাংলাদেশি।

কর্মকর্তারা বলছেন, আত্মহত্যাকারী ওই ব্যক্তি বাংলাদেশের নাগরিক। তারা বলছেন, ওই বাংলাদেশি ব্যক্তি গ্র্যান্ড মসজিদের দ্বিতীয় তলা থেকে লাফিয়ে কাবা শরিফে প্রদিক্ষণ এলাকায় পড়েন। খবর গালফ নিউজের।

সৌদি আরবের একটি অনলাইন গণমাধ্যম সাবক জানিয়েছে, ওই বাংলাদেশি ব্যক্তি গ্র্যান্ড মসজিদ থেকে লাফ দিলে নামাজরত এক সুদানি ব্যক্তির ওপর পড়েন। এ ঘটনায় বছর পঞ্চাশের ওই সুদানি ব্যক্তি গুরুতরভাবে আহত হয়েছেন। তাকে চিকিৎসার জন্য নিকটবর্তী আজইয়াদ হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে নুর হাসপাতালে স্থানান্তর করা হয়।

দেশটির নিরাপত্তা বাহিনী সিসিটিভি ক্যামেরা পরীক্ষা করে দেখেন যে, ওই বাংলাদেশি ব্যক্তি দ্বিতীয় তলার বেড়া টপকিয়ে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেন। এর আগে গেলো সপ্তাহে ২৬ বছর বয়সী একজন ফরাসি নাগরিক গ্র্যান্ড মসজিদের ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেন।

গত বুধবার সন্ধ্যায় ওই মসজিদটিতে অনেক ভিড় ছিল। কেননা চলতি বছরের সবশেষ তারাবিতে অংশ নিতে ২০ লাখের বেশি মুসল্লি এদিন মসজিদটিতে জড়ো হয়েছিলেন।  এক মাস সিয়াম সাধনার পর বৃহস্পতিবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে রমজান মাস শেষ হয়। আর পরদিন শুক্রবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষ ঈদ-উল-ফিতর উদযাপন করে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password