১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:১৭/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৩:১৭ অপরাহ্ণ

হাজীগঞ্জে ‌‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

     

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কালচোঁ ইউনিয়নের সৈয়দপুর গ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আট মাদক ও ডাকাতি মামলার আসামি এবং চিহ্নিত ডাকাত জাকির (৪০) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন পাঁচ পুলিশ সদস্য। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান, ব্যবহৃত ৪টি গুলি, বড় ও ছোট সাইজের ৪টি ছুরি, একটি চাপাতি ও একটি মাটি খনন কাজে ব্যবহৃত সাবল উদ্ধার করে।
আজ বৃহস্পতিবার ভোর ৪টায় ওই গ্রামের সাবেক চেয়ারম্যান জুনাব আলীর বাগান বাড়িতে ডাকাতির প্রস্তুতিকালে এই ঘটনা ঘটে। নিহত জাকির একই উপজেলার ২ নম্বর বাকিলা ইউনিয়নের স্বর্ণ গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে। তিনি এর আগে ডাকাতি ও মাদক মামলায় একাধিকবার হাজীগঞ্জ থানায় গ্রেফতার হন।
গোলাগুলিতে আহত পুলিশ সদস্যরা হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোস্তাফিজুর রহমান, পুলিশ সদস্য-সিদ্দিকুর রহমান, মামুন মিয়া, কামরুল ইসলাম ও সাখাওয়াত হোসেন। তারা বর্তমানে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
হাজীগঞ্জ থানা পুলিশ জানায়, রাত ৩টার দিকে ডাকাতির প্রস্তুতি খবর জানতে পেরে টহল পুলিশসহ ১৫জন পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় স্থানীয় জনগণও টের পেয়ে আশপাশে অবস্থান নেয়। পুলিশ ডাকাতদের দিকে এগিয়ে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। গোলাগুলির এক পর্যায় একজন ডাকাত সদস্য নিহত হন। বাকিরা সব পালিয়ে যায়। ভোর ৪টার দিকে আহত ডাকাত সদস্যকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মো. আজাদ মৃত বলে ঘোষণা করেন।
হাজীগঞ্জ থানার ওসি মো. জাবেদুল ইসলাম জানান, নিহত ডাকাতের প্রথমে পরিচয় পাওয়া যায়নি। পরে স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পারি তিনি চিহ্নিত ডাকাত জাকির। তার বিরুদ্ধে হাজীগঞ্জ থানায় মাদক ও ডাকাতির ৮টি মামলা রয়েছে। ময়নাতদন্তের জন্য তার মরদেহ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply