২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:৫৭/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১২:৫৭ অপরাহ্ণ

ডিজিটাল চট্টগ্রামের জন্য কাজ করছে নিউজচিটাগাং

     

চট্টগ্রামে সঠিক ও গ্রহণযোগ্য সংবাদের জন্য নির্ভরতার নাম নিউজচিটাগাং এমন মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানব বিদ্যাবিভাগের সহকারী অধাপক শিপক কৃষ্ণ দেব নাথ।
নিজস্ব কার্যালয়ে চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা “নিউজচিটাগাং২৪”র (ঘবংিপযরঃঃধমড়হম২৪.পড়স) প্রতিনিধি সভা ও ইফতার মাহফএর আয়োজনে বক্তব্য প্রদান কালে শিপক কৃষ্ণ দেব নাথ বলেন এখন আমরা রাত জেগে চট্টগ্রামের সঠিক ও গ্রহণযোগ্য সংবাদের জন্য অপেক্ষা করতে হয় না। আমি একজন সাবেক সংবাদকর্মী হিসেবে বলছি সঠিক ও গ্রহণযোগ্য সংবাদের জন্য অনায়াসে “নিউজচিটাগাং২৪”র উপর নির্ভর করে সাথে সাথে তা পেয়ে যাচ্ছি। এক কথায় “নিউজচিটাগাং২৪”র মানে নির্ভরতার নাম। আমি নিজে দেখেছি শুধু চট্টগ্রাম নয় সাড়া বাংলাদেশ তথা সারা বিশ্বে বাংলাভাষী যারা চট্টগ্রামের সংবাদ পড়তে আগ্রহী তারা এখন নির্ভরতার সাথে নির্ভরতার নিউজচিটাগাং২৪” এ ক্লিক করছেন। এবং নিউজচিটাগাং২৪তার পাঠকদের নিরাস করছেনা, নিজেদের উজার করে সঠিক ও দল নিরপেক্ষ নিউজ দায়িত্বশীলতার সাথে পরিবেশন করছে। নিউজচিটাগাং২৪ এগিয়ে যাচ্ছে এ ধারা অবশ্যই অব্যহত থাকবে।
দ্রুত মানসম্মত সংবাদ দিয়ে ডিজিটাল চট্টগ্রামের জন্য কাজ করছে নিউজচিটাগাং এমন মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা শিল্পকলা একাডেমী চট্টগ্রামের সদস্য জাহেদুর রহমান সোহেল।

“নিউজচিটাগাং২৪”র ইফতার মাহফিল ও প্রতিনিধি সভায় সমাপনী বক্তব্য প্রদান কালে জাহেদুর রহমান সোহেল বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অনন্য অবদান রেখে চলেছেন। তাঁর এ কাজে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে অনলাইন গণমাধ্যম। দেশে অনলাইনগুলো মানুষের মাঝে ব্যপক সাড়া ফেলেছে এবং সাধারণ মানুষকে ডিজিটাল বাংলাদেশ কনসেপ্ট এর সাথে পরিচয় করিয়ে দিচ্ছে। এর মাধ্যমে দেশ দ্রুতগতির সংবাদ ও তথ্য প্রদান নিশ্চিত হচ্ছে। এখন সরকারের যুগোপযুগী সিদ্ধান্তের কারণে সবখানে ইন্টারনেট ও এনড্রয়েড ফোন ছড়িয়ে পড়েছে। এখন মানুষ ১ দিন পড়ে পত্রিকা পড়ার জন্য অপেক্ষা করে না, যে কোন কিছু সাথে সাথে পড়ে ফেলছে। এ ক্ষেত্রে চট্টগ্রামের অনাচে কানাচে উন্নয়ন সম্ভাবনাসহ অনান্য সংবাদ দ্রুত মানসম্মত ভাবে তুলে ধরে ডিজিটাল চট্টগ্রাম গঠনের পথকে সুগম করছে। চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা “নিউজচিটাগাং২৪” অবশ্যই সাধুবাদ পাওয়ার যোগ্য।
“নিউজচিটাগাং২৪”র ভারপ্রাপ্ত সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। ব্যবস্থাপনা সম্পাদক শিল্পী শাদ ইরশাদের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে গণমাধ্যম ব্যক্তিত্ব যুবনেতা জাহেদুর রহমান সোহেলের সভাপতিত্ব করেন। ইফতার মাহফিল ও প্রতিনিধি সভায় অতিথির বক্তব্য রাখেন পত্রিকার বিশেষ প্রতিনিধি সাংবাদিক শফিউল আলম, ব্যাংকার শামিম চৌধুরী,পেকুয়া উপজেলা আওয়ামী যুবলীগ কক্সবাজার সহ সভাপতি মোহাম্মদ সেলিম উদ্দিন। বক্তব্য রাখেন শ্রমিক নেতা ও সংগঠক নুরুল ইসলাম সবুজ, মেরীন ইন্জিনিয়র আবদুল আহাদ, সাংবাদিক ফারুক মুনির, ছড়াকার তরুন তসলিম খা, তরুন লেখক ইলিয়াস বাবর, সাংবাদিক ও সংগঠক এহসান আল কুতুবী, ছাত্র নেতা বোর হান উদ্দীন গিফারী। অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন জলছবি সম্পাদক সৈকত শুভ্র অন্তু, চলচিত্র ব্যক্তিত্ব মোহম্মদ কামাল, আবৃত্তি শিল্পী ফারুর, লেখক মিজান মনির প্রমুখ।
দেশ জাতি ও মানুষের কল্যাণ কামনায় সব শেষে দোয়া মুনাজাত পরিচালনা করেন এহসান আল কুতুবী।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply