জেনে নিন হোয়াটসঅ্যাপের গোপন ফিচার

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: জুন ২, ২০১৮)

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ জনপ্রিয়তার দিক দিয়ে অন্যতম। কিন্তু হোয়াটসঅ্যাপে অনেকগুলো ফিচার রয়েছে যেগুলো সম্পর্কে এখনও অনেক ব্যবহারকারীই জানেন না।

তবে আর দেরি না করে চলুন জেনে নেই এমন কিছু ফিচার সম্পর্কে:

১. রেস্ট্রিক্টেড গ্রুপ– এই ফিচারটির সাহায্যে গ্রুপ অ্যাডমিন ঠিক করে দিতে পারবেন, কোন কোন সদস্যরা গ্রুপ ইনফো এডিট করতে পারবেন। এছাড়াও এমনও সুবিধা রয়েছে, যার মাধ্যমে শুধু গ্রুপ অ্যাডমিনই গ্রুপে মেসেজ করতে পারবেন।

২. হোয়াটসঅ্যাপে ভিডিও কল হয়, এটা সবার জানা। কিন্তু অনেকেই জানেন না হোয়াটসঅ্যাপে একসঙ্গে তিনজনের সঙ্গে গ্রুপ ভিডিও কলের ফিচারও খুব শীঘ্রই আসতে চলেছে। এই মুহূর্তে আইওএস ২.১৮.৫২ এবং অ্যানড্রয়েড বেটা ২.১৮.১৪৫+ এই দু’টি অপারেটিং সিস্টেমে এই ফিচার পাওয়া যাচ্ছে।

৩. কোনো মেসেজ পড়লে অর্থাৎ সিন হলে ব্লু–টিক দেখায়। কিন্তু আপনি যে মেসেজটি পড়েছেন, তা বোঝাতে না চাইলে, ব্লু–টিক অপশনটি ডিজেবল করে রাখতে পারেন। এই ভাবে ব্লু–টিক ডিজেবল করতে পারেন– সেটিংস> অ্যাকাউন্ট> প্রাইভেসি> রিড রিসিপটস। রিড রিসিপটস অপশনটি ডিজেবল করে নিন। এই ফিচারটির ফলে আপনি কোনো মেসেজ পড়লেও রেসিপিয়েন্টের কাছে ব্লু–টিক দেখাবে না। কিন্তু আপনার মেসেজও অন্য কেউ পড়লে আপনি ব্লু–টিক দেখতে পারবেন না।

৪. কাউকে নিজে থেকে মেসেজ করতে গেলে তার নম্বর সেভ করতে হয়। কিন্তু হোয়াটসঅ্যাপ একটি ফিচার এনেছে যার নাম ‘ক্লিক টু চ্যাট’। এর মাধ্যমে কারো নম্বর সেভ না করেই মেসেজ করা যাবে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password