২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৮:২৬/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৮:২৬ অপরাহ্ণ

মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চাঁদাবাজদের বিরুদ্ধে ‘অপপ্রচারের’ প্রতিবাদে মানববন্ধন

     

দাবিকৃত চাঁদা না পাওয়ায় উদ্দেশ্যমূলকভাবে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে একটি পত্রিকায় মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশনসহ বিভিন্ন ফেসবুক পেজে অপপ্রচার চালানো হচ্ছে অভিযোগ করে থানায় চাঁদাবাজির মামলা দায়ের করাসহ এর প্রতিবাদ করেছে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা।

বুধবার বিকেলে মুরাদনগর উপজেলা প্রশাসনের সামনে সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করে এ প্রতিবাদ জানানো হয়। ‘মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ’ ব্যানারে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়।

সমাবেশে ডাক্তার কর্মকর্তারা বলেন, কথিত সাংবাদিক মোশাররফ মনির ও তার সহযোগীরা সংবাদ প্রকাশের হুমকি দিয়ে আমাদের হাসপাতালে দীর্ঘ দিন ধরে মোটা অঙ্কের অর্থ দাবি করে আসছে। সেই ঘটনায় মুরাদনগর হাসপাতালসহ পুরো উপজেলার সচেতন মানুষ এর প্রতিবাদ করে এবং ৩ এপ্রিল সোমবার ওই চাঁদাবাজদের বিরুদ্ধে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মানিক বাদী হয়ে মুরাদনগর থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। কিন্তু দুঃখের বিষয় একটি কুচক্রি মহল রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য মুরাদনগর হাসপাতালকে জড়িয়ে এথনও অপপ্রচার চালাচ্ছে।
তারা বলেন, এই মহলটি উদ্দেশ্যমূলক ভাবে স্বাস্থ্যখাতে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করতে মুরাদনগর হাসপাতালের ওপর এই অপপ্রচার চালিয়ে যাচ্ছে।
এসময় তারা ‘প্রেস মুরাদনগর’, ‘মুরাদনগর বার্তা’সহ কয়েকটি ফেসবুক পেজের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ এনে পেজগুলো বন্ধের দাবি জানান।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সোহেল হাবিবের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ডা. আবু জাহের, ডা. সিরাজুল ইসলাম মানিক, ডা. আবদুল্লাহ আল মামুন, নিজাম উদ্দিন, খালেকুল আফতাব, পাপিয়া সুলতানা, কনক রায়, সজিব সাহা, কামাল মিয়াজী প্রমুখ। সমাবেশ ও মানববন্ধনে সভাপত্বি করেন হাসপাতালের টিএইচও ডা. মো. আবু জাহের।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply