২৩ এপ্রিল ২০২৪ / ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৮:৩৭/ মঙ্গলবার
এপ্রিল ২৩, ২০২৪ ৮:৩৭ অপরাহ্ণ

ইবি শিক্ষকের অডিও ফাঁস: তদন্ত কমিটিতে দুই বিশেষজ্ঞ

     

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের এক শিক্ষকের নিয়োগ বাণিজ্য সংক্রান্ত ফোনালাপ ফাঁসের ঘটনায় গঠিত তদন্ত কমিটিতে আরো দুই বিশেষজ্ঞকে অর্ন্তভুক্ত করা হয়েছে।
রেজিষ্টার অফিস সূত্রে জানা যায়, পূর্ব গঠিত তদন্ত কমিটির আবেদনের প্রেক্ষিতে কন্ঠস্বর ও আইন বিশেষজ্ঞ হিসেবে অতিরিক্ত আরো দুই সদস্যকে কমিটির অর্ন্তভুভূক্ত করা হয়েছে। কমিটির নতুন দুই সদস্য হলেন কন্ঠস্বর বিশেষজ্ঞ হিসেবে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: তারেকুজ্জামান ও আইন বিশেষজ্ঞ আইন ও মুসলিম বিধান বিভাগের প্রফেসর ড. শাহজাহান মন্ডলকে অর্ন্তভুভূক্ত করা হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত রেজিষ্টারএস এম আব্দুল লতিফ।

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মো: রুহুল আমিনের শিক্ষক নিয়োগ সংক্রান্ত অডিও ক্লিপ ফাঁসের তথ্য সম্বলিত সম্পূর্ণ অডিও ফোনালাপ ২ এপ্রিল রোববার একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়। এ ঘটনা আমলে নিয়ে ওই দিন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. আর কে এম সালেহকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটির অন্য সদস্যরা হলেন, ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র প্রফেসর ড. সাইফুল ইসলাম ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. তপন কুমার জোদ্দার।

তদন্ত কমিটিকে আগামী ৭কার্য দিবসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদনে জমা দিতে বলা হয়। সে হিসেবে গত ১০ এপ্রিল সোমবার তদন্ত প্রতিবেদনে জমা দানের কথা থাকলেও। আমলাতান্ত্রকি জটিলতা এবং সুষ্ঠ তদন্তের লক্ষ্যে তদন্ত প্রতিবেদন জমা না দিয়ে আরো সাত দিবস সময়ের আবেদনসহ অতিরিক্ত দুই সদস্য অর্ন্তভুভূক্তির আবেদন করে তদন্ত কমিটি। তদন্ত কমিটির এ আবেদনের প্রেক্ষিতে কমিটিতে অতিরিক্ত দুই সদস্য অর্ন্তভুভূক্ত করা হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply