রামগঞ্জ বাজারের সড়কের বেহাল দশা জনদুর্ভোগ

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: মে ২২, ২০১৮)

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি
রামগঞ্জ পৌর পরিষদ সংলগ্ন বাইপাস সড়ক ও রামগঞ্জ বাজারের প্রধান সড়কসহ উপজেলার ১০টি ইউনয়নের ৯৯টি ওয়ার্ডের বিভিন্ন সড়ক গুলো বেহাল দশায় পরিনত হয়েছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে সড়ক গুলোতে বড় বড় গর্ত হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে । এ ছাড়া সড়ক গুলোর পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টি হলেই জলবদ্ধতা সৃষ্টি হয়ে চলাচলের প্রতিবন্ধকতায় জন দুর্ভোগ পোহাতে হচ্ছে । গুরুত্বপূর্ন সড়ক গুলো দিয়ে প্রতিদিন মালবাহী ট্রাক,টলি, যাত্রীবাহি বাস, সিএনজি, রিকশা , মোটর সাইকেলসহ বিভিন্ন যানবাহন চলাচল এবং স্কুল কলেজের শিক্ষার্থী ও জন সাধারন যাতায়ত করে। এ নিয়ে স্থানীয় সাংবাদিকরা একাধিকবার বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ করে। সৃষ্ঠ পরিস্থিতি থেকে মুক্তির লক্ষে স্থানীয় জনসাধারনও সংশ্লিষ্ট পৌরসভা, ইউনিয়ন পরিষদ, স্থানীয় জনপ্রতিনিধি এমনকি রামগঞ্জ আসনের এমপি এম এ আউয়াল বরাবর একাধিক আবেদন করার পরও সড়ক গুলো সংস্কারের কোন উদ্যোগ নেয়া হয়নি।
ফলে উপজেলা ব্যাপি জনগনের মাঝে ব্যাপক অসন্তোষ দেখা দিয়েছে। সরজমিনে গিয়ে দেখা গেছে রামগঞ্জ বাজারের প্রধান সড়ক. পৌর পরিষদ সংলগ্ন বাইপাস সড়ক,কাঁচা বাজার সড়ক, হাসপাতাল সড়ক, রামগঞ্জ থানা সড়ক, শ্রীপুর পাটওয়ারী বাড়ি সড়ক, রামগঞ্জ দক্ষিন বাজার থেকে সোনাপুর কলাবাগান প্রধান সড়ক, রামগঞ্জ সোনাইমুড়ি সড়কের রামগঞ্জ অংশের সড়ক,সোনাপুর থেকে চিতশী সড়কের রামগঞ্জ অংশের সড়ক,কমরউদ্দিন রোড থেকে পানিয়ালা বাজার সড়ক,উপজেলার ছোট বড় শতাধিক সড়কের বেহাল দশাই পরিনত হয়েছে। এসব সড়ক গুলো কোথাও দেবে গিয়ে, ভেঙ্গে পড়ে,গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।
এমন পরিস্থিতি হয়েছে যে রিক্সা- সাইকেল দূরের কথা পায়ে হেটে চলাও দুস্কর। স্থানীয় এলাকাবাসী এ বিদ্যমান পরিস্থিতির জন্য জনপ্রতিনিধিদেরকেই দায়ি করেছেন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password