বাংলাদেশ, রবিবার, ১৯শে মে, ২০১৯ ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ।

চট্টগ্রামে ইয়াবা জব্দ , ছিনতাইকারীসহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক
স্পট-১রিয়াজ উদ্দিন বাজারঃ র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে চট্টগ্রাম মহানগর রিয়াজ উদ্দিন বাজারে এলাকায় কতিপয় ছিনতাইকারী প্রতিনিয়তই ছিনতাই করে আসছে।
এই তথ্যের ভিত্তিতে ২০ মে সাড়ে ৫টায় মোঃ আব্দুল হামিদ এর ১টি অভিযান পরিচালনা অবস্থান নেয়। র‌্যাবের দল উক্ত স্থানে অবস্থান করা কালীন সময় জনাব একটি মোবাইল সেট ছিনতাইকারীরা ছিনতাই করে দৌড়ে পালানো চেষ্টাকালে সদস্যরা ধাওয়া করে ছিনতাইকারী ১। মোঃ সবুজ মিয়া (২১) এবং ২। মোঃ ঈমান আলী (১৮) উভয়ের পিতা- মোঃ সালামত পাশা, গ্রাম-চকবাজার ডিসি রোড চাঁনমিয়া মুন্সিলেন, থানা-বাকলিয়া, সিএমপি, চট্টগ্রাম’দেরকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ছিনতাইকারীদের দেহ তল্লাশী করে ০২ টি ছুরি, ০১ টি মলম কৌওটা, চুরি হওয়া ০১ টি মোবাইল সেট, ০২ টি সীম কার্ড এবং নগদ- ২৫ টাকা উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করে।
উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে তারা মহানগরীর মলম পার্টি চক্রের সদস্য এবং দীর্ঘ দিন যাবত বিভিন্ন এলাকায় চুরি/ছিনতাই কাজে মলম ব্যবহার করে আসছে।
স্পট-২কোতয়ালীঃ র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরী কোতয়ালী থানাধীন স্টেশন রোডস্থ জেবিসি মার্কেটের সামনে কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। গোপন সংবাদের ভিত্তিতে ২০ মে ভোরের সময় সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহেদা সুলতানা’র নেতৃত্বে র‌্যাব-৭ এর অভিযান পরিচালনা করে ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় কালে আসামী মোঃ সফিকুল ইসলাম (২৮), পিত- মৃত নুর ইসলাম, গ্রাম- মোগড়া, থানা- আখাউড়া, জেলা- বি-বাড়িয়া’কে আটক করে।
পরবর্তীতে আটককৃত আসামীর দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ৬,০০০ ইয়াবা ট্যাবলেট, ইয়াবা বিক্রয়ের নগদ ৩৫০ টাকা, ১ টি মোবাইল সেট, ১ টি সিম কার্ড এবং ১ টি হাতঘড়ি উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা।
কক্সবাজার জেলা
র‌্যাব-৭ গোপন সংবাদের মাধ্যমে কক্সবাজার জেলার সদর থানাধীন লিংক রোড এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ২০ মে সকালে ১১.৫০ টার সময় মেজর মোঃ রুহুর আমিন এর নেতৃত্বে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্নিত স্থানে অভিযান পরিচালনা করে ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় কালে আসামী মোঃ রিফাত হোসেন (২০), পিত- মৃত আক্তার হোসেন, গ্রাম- ছোট হাবিরপাড়া, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ৬,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট এর আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ১৯৯০ (সংশোধনী/২০০৪) এর ১৯(১) টেবিলের ৯(খ) ধারা মোতাবেক কক্সবাজার থানা এবং জেলার কোতোয়ালী থানায় চরি-ছিনতাই ধারাতে মামলা রুজু করে স্ব স্ব থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাবের মিডিয়া অফিসার মিমতানুর সংবাদ মাধ্রম কে প্রেসবার্তায় জানিয়েছেন

আরো খবর

Leave a Reply