রাবিতে তৃতীয়বারের মত ড্রিম অরেঞ্জ-সেশন অনুষ্ঠিত

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: মে ১২, ২০১৮)

 

রাবি প্রতিনিধি :

কারিগরি তথ্য-প্রযুক্তির দক্ষতা এবং ক্যারিয়ার উন্নয়ন’ এ স্লোগানকে সামনে রেখে ইউনিস্যাব ডিভিশনাল উইং এর উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বারের মতো ড্রিম অরেঞ্জ-সেশন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ এপ্রিল) বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয় তৃতীয় বিজ্ঞান ভবনের সম্মেলন কক্ষে এ সেশনের আয়োজন করে তারা।

ইউনিস্যাব রাজশাহীর আঞ্চলিক নির্বাহী পরিচালক কামারুজ্জামান সায়েমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. জান্নাতুল ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাবেক ছাত্র-উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের সভাপতি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন মাতিন, সহকারী প্রক্টর ও আইন বিভাগের প্রভাষক শিবলী ইসলাম।

এছাড়াও কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন সেলেরো লিমিটেড এর সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক রেজাউল হোসাইন, বল্টু কন্সাল্ট গেল্টাবালের রাষ্ট্রীয় ব্যবস্থাপক ও ব্রান্ডিং বিশেষজ্ঞ ইরাদ কাওসার এবং ক্রিয়েটিভ আইটি ইন্টিটিউট বাংলাদেশ এর বাজারজাতকরণ ও ব্যবসায় উন্নয়ন বিভাগের কার্যনির্বাহক আহসান মাহবুব ইয়ামান।

অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য ছাত্র উপদেষ্টা বলেন, ‘বাংলাদেশের মোট জনসংখ্যার একটি বৃহৎ অংশ যুবক। তারাই এ দেশকে একটি সম্ভাবনাময় দেশ হিসেবে গড়ে তুলে বৈপ্লবিক পরিবর্তন ও উন্নয়ন সাধন করতে পারে। তবে এখানে কিছু প্রতিবন্ধকতা তৈরি হয়, যা অধিকাংশ তরুণ তাদের নিজস্ব চিন্তাশক্তির উপযুক্ত প্রয়োগ করতে পারে না, যার ফলে তাদের প্রত্যাশিত লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয়। তাই তরুণদের আভ্যন্তরীণ কলাকৌশল ও দক্ষতার উন্নয়ন সাধন করতে হবে’।

প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে প্রতি বছর ইউনিস্যাব রাজশাহী ডিভিশনাল উইং উদ্যোগে কর্মশালা আয়োজন করে অংশগ্রহণকারীদের বিভিন্ন দক্ষতা বিকাশের জন্য কার্যকরী প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password