আগামী ১২ মে আসছে নাটক ‘নয় ছয়’

  প্রিন্ট
(Last Updated On: মে ১১, ২০১৮)

বাবা মায়ের একমাত্র ছেলে জাহান। ছেলের কষ্ট হবে ভেবে তার বাবা ঢাকায় একটি ফ্ল্যাট ভাড়া করে দিয়েছে। শুধু তাই নয় গ্রাম থেকে সুন্দর আলী নামে একজন কাজের লোকও দিয়েছে। হঠাৎই গ্রাম থেকে খবর আসে জাহানের জন্য মেয়ে দেখেছে তার বাবা। পাত্রী পাশের গ্রামের সম্ভ্রান্ত পরিবারের মেয়ে। কিন্তু জাহান ফাইনাল পরীক্ষার অজুহাতে বাড়ি আসতে চায় না। অগত্যা মেয়েপক্ষ ঢাকায় গিয়ে জাহানের সঙ্গে দেখা করবে এমনটা ঠিক হয়। এই খবরে জাহানের মাথায় যেন আকাশ ভেঙে পড়ার জোগাড়। জাহান তার বন্ধু ইরা আর কাজের লোক সুন্দর আলী মিলে মিটিংয়ে বসে, কীভাবে এই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মোকাবেলা করা যায়।

দুদিন পর গ্রাম থেকে জাহানের বাসায় হাজির হয় কনে চম্পা ও তার মা। কিন্তু জাহানের সঙ্গে দেখা করার পর চম্পা আর তার মা কিছুটা অবাক। কারণ জাহান সম্পর্কে যেমন শুনেছে, এখানে জাহান কিছুটা অন্যরকম। অন্যদিকে ভদ্র, সম্ভ্রান্ত পরিবারের হবু ইঞ্জিনিয়ার ছেলের সঙ্গে মেয়ের বিয়ে হবে এই খুশিতে মা এবং চম্পা আগে-পিছে কিছু বিচার বিবেচনা করার ফুসরতই পায়নি। তাই জাহানের সাজানো কাজের লোক সুন্দর আলীকেই জাহান ভাবতে থাকে। কিন্তু বিপত্তি ঘটে অন্য জায়গায়।

এমন গল্প নিয়ে এগিয়েছে একক নাটক ‘নয় ছয়’-এর কাহিনি। মনসুর রহমান চঞ্চলের চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন মাহমুদ হাসান রানা। এতে অভিনয় করেছেন সজল, ঊর্মিলা শ্রাবন্তী কর প্রমুখ। ১২ মে রাত ৮টায় বেসরকারি টেলিভিশন আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password