নির্বাচন অনুষ্ঠানে নির্ভয়ে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালন করুন : নির্বাচন কমিশনার

  প্রিন্ট
(Last Updated On: মে ৩, ২০১৮)

গাজীপুর জেলা প্রতিনিধি
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, জনগণের ভোটে আস্থা না রেখে যারা জবর দখল করে নির্বাচনে জয়ী হতে চায় আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বশক্তি দিয়ে তাদেরকে দমন করতে হবে। নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হতে হবে। সবার জন্য সমান সুযোগ না থাকলে সেই নির্বাচন অর্থবহ হবে না। নির্বাচন সংশ্লিষ্ট সকলকে আমি নির্দেশ দিচ্ছি- নির্ভয়ে, দৃঢ়তার সঙ্গে নিরপেক্ষতা বজায় রাখুন। আইন শৃঙ্খলার ব্যাপারে আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। তা যদি কেউ অমান্য করেন ১৯৯১ সালের বিধি অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। মানি পাওয়ার এবং মাসল পাওয়ার এই দুটিকে যদি প্রতিহত করতে না পারি তাহলে নির্বাচন কখনোই সুষ্ঠু হতে পারে না। এই দু’টিকেই আমাদের প্রতিহত করতে হবে।

তিনি ৩ মে বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের জেলা প্রশাসকের কার্যালয়ে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে মেয়র প্রার্থী, নির্বাচন কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে মত বিনিময় সভায় এ সব কথা বলেন।

গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে ওই সভায় আরো উপস্থিত ছিলেন যুগ্ম-সচিব খোন্দকার মোঃ মিজানুর রহমান, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ, গাজীপুর সিটি কর্পোরেনের প্রধান নির্বাহী কর্মকর্তা কে.এম রাহাতুল ইসলামসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরের উধ্বতন কর্মকর্তারা।

তিনি বলেন, ভোটের আগের দিন রাত্রি বেলায় ব্যালট বাক্স ছিনতাই হয়ে যাবে, ব্যালট পেপারে সিল মেরে বাক্সের মধ্যে ঢুকানো হবে। এই কালচার, এটা কখনোই চলবে না। এর জন্য যারা দায়ী তাদেরকে-যে শাস্তি তার প্রাপ্য সেই শাস্তিই আমারা তাদেরকে দেব।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password