১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৮:৫৯/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৮:৫৯ পূর্বাহ্ণ

উন্নয়নের ধারা রক্ষায় প্রয়োজন সরকারের ধারাবাহিকতা

     

পরিকল্পিত ও দৃষ্টিনন্দন চট্টগ্রাম মহানগরী গড়ার লক্ষ্যে সকলকে সম্বলিতভাবে কাজ করার এবং অপরিকল্পিত অনুমোদনবিহীন অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। গতকাল সকালে সিডিএ’র সভাকক্ষে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, বোর্ড সদস্য ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন।
পরে মন্ত্রী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন চাক্তাই খাল হতে কালুরঘাট পর্যন্ত সিটি আউটার রিং রোড পরিদর্শন করেন এসময় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, চট্টগ্রামবাসীকে একটি পরিকল্পিত, পরিচ্ছন্ন, যানজট ও জলাবদ্ধতামুক্ত সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষসহ সেবা প্রদানকারী সকল সরকারি সংস্থাকে সমন্বয় করে কাজ করার পরামর্শ দেন। মন্ত্রী চট্টগ্রামের উন্নয়নে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের গৃহীত সকল কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।
তিনি আরো বলেন, চট্টগ্রামকে প্রাচ্যের রাণী ও একটি আধুনিক নগরী হিসাবে গড়ে তোলার লক্ষ্যেই কর্ণফুলী ব্রিজ হতে কালুরঘাট ব্রিজ পর্যন্ত তীরবর্তী রিভার ভিউ প্রকল্প অনুমোদন প্রদান করা হয়। পর্যটনকে গুরুত্ব দিয়ে নতুনরূপে তৈরি হচ্ছে আউটার রিং রোড। সাগরের পানি যাতে বাঁধের উপর সরাসরি আঘাত করতে না পারে সেজন্য বেষ্টনি দেয়ালের পাশাপাশি থাকবে সিমেন্টের ব্লক। এভাবে পুরো প্রকল্পটি বাস্তবায়িত হলে চট্টগ্রাম যানজট, জলাবদ্ধতামুক্ত নগরীতে পরিণত হবে। পাশাপাশি শিল্পায়ন ও পর্যটন শিল্পের বিকাশ ঘটবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন। তিনি আরো বলেন, ‘চট্টগ্রামে উন্নয়নযজ্ঞ চলছে। এসব উন্নয়নযজ্ঞ শেষ হলেই অর্থনৈতিকভাবে গতিশীল, বিনিয়োগবান্ধব, নান্দনিক ও স্বাচ্ছন্দ্যময় বাণিজ্যিক নগরী হিসেবে গড়ে উঠবে চট্টগ্রাম’।
মন্ত্রী আওয়ামী লীগ ও বিএনপির সরকার আমলের উন্নয়নের চিত্র তুলনা করে দেখার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। কারণ, শেখ হাসিনা সরকারের অনেক উন্নয়ন পরিকল্পনা এখন বাস্তবায়নাধীন আছে। সেহেতু এসব প্রকল্পের সুফল পেতে চাইলে আগামী নির্বাচনে অবশ্যই শেখ হাসিনাকে জয়ী করে পুনরায় প্রধানমন্ত্রী বানাতে হবে।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ, কেবিএম শাহজাহান, সিডিএ সচিব তাহেরা ফেরদৌস, চিফ ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, উপ-সচিব অমল গুহ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাসান বিন শামস, ঈসা আনসারী প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply