২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৩:৩৫/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৩:৩৫ অপরাহ্ণ

ছাত্রলীগ নেতাকে প্রাণ নাশের হুমকি

     

 

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার মুরাদনগর উপজেলার কাজিয়াতল গ্রামে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সমর্থনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড দেয়া স্ট্রাটাস উঠিয়ে না নেওয়ায় ওই স্ট্রাটাস দাতা ছাত্রলীগ নেতাকে প্রাণ নাশের হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।  সোমবার এব্যাপারে মুরাদনগর থানায় বাদী হয়ে দারোরা ইউনিয়ন ছাত্রলীগ নেতা মো. মিজানুর রহমান একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার দারোরা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি প্রার্থী কাজিয়াতল গ্রামের মো. মিজানুর রহমান তার ব্যাক্তিগত ফেসবুক আইডি থেকে গত ২৮ এপ্রিল দুপুরে ‘আমার ফ্রেন্ড লিষ্টে যদি মুক্তিযুদ্ধে অবিশ্বাসী তথা দেশ বিরোধী কেউ থাকেন- আল্লাহর ওয়াস্তে আপনার আমার ফ্রেন্ড লিষ্ট হতে বের হয়ে যান। এটা আমার বিশেষ অনুরুদ’- এরকম আহবান করে একটি স্ট্যাটাস আপলোড দেন। ওই স্ট্যাটাসটি দেয়ার ঘন্টা খানেক পরই একই উপজেলার দারোরা-পুষ্কনীড় পাড় গ্রামের বিএনপি থেকে সদ্য আওয়ামীলীগে যোদান করা ভূমিদস্যুখ্যাত ছানু মিয়া মেম্বারের ভাগিনা ও নাজিম উদ্দিন মেম্বারের দুই ছেলে শরীফুল ইসলাম শুভ ও মিনহাজ নামে দুই বিএনপি নেতা প্রকাশ্যে ফেসবুকের ওই স্ট্যাটাসের নীচে ‘মিজান তুই চিনস? আমি (শরীফুল ইসলাম শুভ) এবং মিনহাজ দারোরা পুষ্কনীর পাড়ের নাজিম মেম্বারের দুই সন্তান ও সেই ছানু মেম্বারের আপন দুই ভাগিনা’ উল্লেখ করে কমেন্স করে ছাত্রলীগ নেতা মিজানকে অশ্লিল গালমন্দসহ বিবাদীরা তাকে ওই স্ট্যাটাসটি প্রত্যাহার করিয়া নেওয়ার জন্য মোবাইল ফোনে হুমকি প্রদর্শন করে অন্যথায় তার কন্ঠনালী ছিড়ে ফেলারও ভীতি প্রদর্শন করে চাপ প্রয়োগ করে আসছে।

এ বিষয়ে অভিযুক্তদের একজন শরীফুল ইসলাম শুভ ঘটনার সত্যতা স্বীকারসহ দু:খ প্রকাশ করে বলেন, ফেসবুকের এ ঘটনায় আমি অনুতপ্ত ও রাঘের মাথায় ভুলবশত কারনে এরকম একটা কান্ড ঘটে গেছে। তা তারা আফোস মিমাংসা করে নেবেন বলেও জানান তিনি।

জীবনের নিরাপত্তাহীনতায় ভুক্তভোগী ছাত্রলীগ নেতা মো. মিজানুর রহমান বলেন, আমি ও আমার পরিবার এ নিয়ে বেশ উদ্ধিগ্ন- কারন হুমকীদাতারা সবসময়ই ক্ষমতারদের ছত্রছায়ায় কয়েকবার আমাকেসহ একাধিক আওয়ামীলীগ কর্মীর ওপর বিনা কারনে হামলা করার চেষ্টা চালিয়েছিলো।

মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মঞ্জুর আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আজ এ ব্যাপারে থানায় একটি অভিযোগ হয়েছে। তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মুরাদনগর উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফয়সাল আহম্মেদ নাহিদ ও যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম তুহিন এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন- মিজান আমাদের সাংগঠনিক ও সরকারের প্রচারনা করতে যেয়ে বারবার হুঁমকির শিকার হচ্ছে। আমরা উপজেলা ছাত্রলীগ তার পাশে আছি এবং হুমকি দাতাকে চিহিৃত করে গ্রেপ্তার পূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি।

শেয়ার করুনঃ

Leave a Reply