২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৯:৪০/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৯:৪০ পূর্বাহ্ণ

পটিয়ায় প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনকালে মফিজুর রহমান

     

 

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেছেন, তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। ’৭১ সালে মুক্তিযোদ্ধারা যেভাবে সংগঠিত হয়ে পাক বাহিনী থেকে দেশকে মুক্ত করেছিল, সেভাবেই বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। ‘মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধুর বাংলাদেশ’ চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে দেশের তরুণ সমাজকে আরো জাগ্রত করতে হবে। তাছাড়া বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী ও দেশরত্ম শেখ হাসিনার বিকল্প নেই। আগামীতেও নৌকার প্রার্থীকে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা আনতে দলের সকলকে ভুমিকা রাখতে হবে। ২৩ এপ্রিল (সোমবার) রাতে পটিয়া উপজেলার খরনা ইউনিয়নের মুজাফরাবাদ গ্রামে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে পরিচালিত প্রামাণ্য চলচ্চিত্র ‘মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রদর্শন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মফিজুর রহমান এ কথা বলেন।

মুজাফরাবাদ সমাজকল্যাণ সংস্থার ‘অমূল্য সেন মঞ্চে’ তিনঘণ্টা ব্যাপী এই চলচ্চিত্র প্রদর্শিত হয়। এসময় উপস্থিত ছিলেন, পটিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, প্রবীণ আওয়ামী লীগ নেতা অজিত চৌধুরী, খরনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল আলী মনজু, পটিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর গোফরান রানা, সামাজিক সংগঠন ‘সমন্বয়’ মুজাফরাবাদের সভাপতি ও বধ্যভুমি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদ বিপ্লব সেন, সাবেক সভাপতি অপু ঘোষ, রাজিব সেন, অমিত দাশ, মিঠুন চৌধুরী, রতন সেন, পংজক দাশ, ঝুন্টু সেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে পাক বাহিনী ও এই দেশের রাজাকাররা মিলে পটিয়া উপজেলার মুজাফরাবাদ গ্রামে ঢুকে এক দিনেই নারী-পুরুষসহ তিনশ লোককে নির্মমভাবে হত্যা করে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply