১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১১:৪৯/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১১:৪৯ অপরাহ্ণ

খাজা গরীবে নেওয়াজ প্রতিষ্ঠিত রাজশক্তিকে পরাজিত করে সুলতানুল হিন্দ নামে ভূষিত হয়েছিলেন- বায়তুশ শরফের পীর

     

বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মুহাম্মদ কুতুব উদ্দিন (ম:জি:) বলেছেন, খাজা করবে নেওয়াজ মুঈনুদ্দিন চিশতী (রাহ) প্রতিষ্ঠিত রাজা পিত্বরাজকে পরাজিত করে সুলতানুল হিন্দ উপাধীতে ভূষিত হয়েছিলেন এবং তিনি তাঁর আধ্যাত্মিক সাধনার পাশাপাশি শিরক, বিদআত ও কুসংস্কারের বিরুদ্ধে জেহাদ করে তাওহীদের ঝান্ডা উড্ডীন করেছিলেন এবং তিনি ছিলেন তরীকায়ে চিশতীয়ার প্রধান কর্ণধার।
সভাপতির বক্তব্যে পীর সাহেব আরো বলেন, বায়তুশ শরফের প্রাণ প্রতিষ্ঠাতা কুতুবুল আলম শাহ মাওলানা মীর মোহাম্মদ আখতর (রহ) তাঁরপীর মুর্শিদ হযরত মোনছরম (রহ:) হতে আজমীর শরীফের জামে মসজিদে তরীকায়ে কাদেরীয়ায়ে আলীয়ার খিলাফত লাভে ধন্য হয়েছিলেন। তাই বায়তুশ শরফের সাথে আজমীর শরীফের আধ্যাত্মিক যুগসূত্র রয়েছে। পীর সাহের সমাজের পথহারা ও বিপদগামী মানুষদেরকে হক্কানী পীর মুর্শিদের সান্নিধ্য গ্রহণ করে সুন্নাতে নববীর অনুকরণে জীবন গড়ার জন্য মুসলমাদের প্রতি আহবান জানান।
আজ বিকালে ধনিয়ালা পাড়াস্থ বায়তুশ শরফের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত খাজা গরীবে নেওয়াজ এর স্মরণে আয়োজিত দোয়া ও ইসালে সাওয়াব মাহফিলে পীর সাহেব উপরোক্ত কথা বলেন। মাহফিলে আরো বক্তব্য রাখেন মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা মামুনুর রশীদ নূরী, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা মীম ছিদ্দিক ফারুকী, মাওলানা মুহাম্মদ মুছা, মাওলানা শরীয়ত উল্লাহ জিহাদী, মাওানা নুুরুল হুদা আল কাদেরী, মাওলানা কাজী শিহাব উদ্দিন, মাওলানা ফায়জুল করীব বদরী, মাওলানা মুহাম্মদ শাহজাহান, মাওলানা আমিনুল ইসলাম প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply