২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ১:৩৩/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১:৩৩ অপরাহ্ণ

গাজীপুরের কালীগঞ্জে নকল ইলেকট্রনিক্স পণ্যের কারখানার সন্ধান আটক-২

     

মুহাম্মদ আতিকুর রহমান
গাজীপুরের কালীগঞ্জে নকল ইলেকট্রনিক্স পণ্য তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে।

৪ এপ্রিল মঙ্গলবার গভীর রাতে উপজেলার বেরুয়া ও জামালপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে জেলা সিআইডি পুলিশ কারখানাটির সন্ধান পায়।

অভিযানে ছয়টি নামী-দামি ব্র্যান্ডের ভোল্টেজ স্ট্যাবিলাইজার ও সরঞ্জাম জব্দ করা হয়। এসময় ওই নকল পণ্য তৈরির সঙ্গে জড়িত জ্যাকশন মাইকেল রোজারিও (২৭), তাপস চন্দ্র দাস (২৭) নামের দুইজনকে আটক করা হয়।

৫ এপ্রিল বুধবার দুপুরে সিআইডির গাজীপুর জেলা কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জনানো হয়। এসময় সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আশরাফ হোসেন, পরিদর্শক মোঃ আরজু মিয়া, পরিদর্শক মোঃ শহীদ উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

গাজীপুর জেলা সিঅইডির সহকারী পুলিশ সুপার মোঃ আশরাফ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর সিআইডির ইন্সপেক্টর মোঃ আরজু মিয়া ও শহীদ উল্লাহর নেতৃত্বে মঙ্গলবার বিকেলে প্রথমে কালীগঞ্জ উপজেলার বাসাইর জামালপুর বাজার এলাকায় নকল পণ্য (১৮টি স্ট্যাবিলাইজার) আনলোড করার সময় নলছাটা এলাকার মৃত নৃপেন চন্দ্র দাসের ছেলে তাপস চন্দ্র দাসকে আটক করা হয়।

পরে তার দেয়া তথ্য মতে মঙ্গলবার দিবাগত রাত ৪টার দিকে বেরুয়া এলাকার মাইকেল রোজারিওর বাড়িতে অভিযান চালানো হয়। পরে ওই বাড়ি থেকে থেকে সিঙ্গার, এলজি, ওয়াল্টন, মারসেল, স্যামসাং ও যমুনাসহ বিভিন্ন ব্যান্ডের তৈরীকৃত ভোল্টেজ স্ট্যাবিলাইজার ৩৪টি, বিভিন্ন কোম্পানির ভোল্টেজ স্ট্যাবিলাইজার তৈরী করার খালি বডি ২০৫টি, স্টিলের বডি কভার ২০০টি, খালি কার্টুন ২০৫টি, এসি কট ১০০টি, ছকেট ৮০টি, ছোট সুইচ ১৫০টি, বড় সুইচ ৫০টি, ভোল্টেজ স্ট্যাবিলাইজার এর ওয়ারিং কাটা তার ১ কেজি এবং ১ হাজারটি গ্যারান্টি কার্ড, স্ট্যাবিলাইজার উৎপাদনের কাঁচামাল, প্রতীক, মোড়ক ইত্যাদি মামলাল জব্দ করা হয় এবং বেরুয়া এলাকার জন রোজারিওর ছেলে মাইকেল রোজারিওকে তার বাড়ি থেকে আটক করা হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে তারা ওইসব পণ্য তৈরি ও বাজারজাত করার বৈধ কোনো কাগজ দেখাতে পারেনি। আটকরা নকল সরঞ্জাম ও কাঁচামাল বাজার থেকে কিনে ওই বাড়িতে অবস্থান নিয়ে ইলেকট্রনিক্স যন্ত্রাংশ সংযোজন করে বিভিন্ন ব্র্যান্ডের পণ্য তৈরি ও বাজারজাত করে আসছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

শেয়ার করুনঃ

Leave a Reply