অশ্লীল দৃশ্যের অনুমতি দিয়ে আবারো সমালোচনায় ভারতীয় সেন্সরবোর্ড

  প্রিন্ট
(Last Updated On: এপ্রিল ৫, ২০১৭)
ভারতীয় সেন্সরবোর্ড নিয়ে স্বয়ং প্রশ্ন তুলেছে সেদেশের গণমাধ্যম। একেরপর এক প্রশ্নবোধক কাজে আবারো সমালোচনার মুখে প্রতিষ্ঠানটি। সবশেষ আবারো ‘মির্জা ‍জুলিয়েট’ নিয়ে আলোচনা জমে উঠেছে।
ঘটনা খুলে বলি, রাজেশ রাম সিংহের নতুন সিনেমা ‘মির্জা জুলিয়েট’র বেশ কিছু দৃশ্যকে ছাড়পত্র দেওয়ায় সেন্সরবোর্ডের ভূমিকায় সবাই অবাক। এমনকী, ছবির কলাকুশলীরাও।
মির্জা জুলিয়েট-এর একটি দৃশ্য রয়েছে যেখানে নায়ককে ‘মাস্টারবেট’ বা ‘হস্তমৈথুন’ করতে দেখা যায়। শুধু তাই নয়, ছবিতে নানা রকম অশ্লীল শব্দও ব্যবহার হয়েছে। কয়েকটি দৃশ্য ছাড়া বেশির ভাগেই ছাড় দিয়েছে সেন্সরবোর্ড। তবে যেটা সবচেয়ে বেশি অবাক করার মতো বিষয়, তা হল ঐ দৃশ্যটাতে সেন্সরবোর্ডের কাঁচি না চালানো।
এ বিষয়ে সেন্সরবোর্ডের প্রধান পহেলাজ নিহালনি বলেন, ছবির বিষয়ের সঙ্গে যেহেতু যৌনতা জড়িত, সে কারণে এই দৃশ্যগুলো বাদ দেওয়া হয়নি। তা ছাড়া ছবিটি রাজনৈতিক হিংসার নেপথ্যে তৈরি করা হয়েছে। তাই যতটা কম সম্ভব ছবির দৃশ্য বাদ দেওয়ার চেষ্টা করা হয়েছে।
ছবিটিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন পিয়া বাজপাই, দর্শন কুমার এবং চন্দন রায়। আসছে ১৪ এপ্রিল মুক্তি পাবে সিনেমাটি। হিন্দুস্তান টাইমস।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password